Friday, April 12, 2024
দেশ

আদিত্যনাথের সভায় বোরখা খুলতে বাধ্য করা হল মহিলাকে

বালিয়া (উত্তরপ্রদেশ): উত্তরপ্রদেশের বালিয়ায় যোগী আদিত্যনাথের একটি সভায় সকলের সামনেই বোরখা খুলতে বাধ্য করা হল এক মহিলাকে।

জানা যায়, মঙ্গলবার বালিয়াতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জনসভা অনুষ্ঠিত হয়৷ সেই সভায় উপস্থিত ছিলেন মুসলিম মহিলা নেত্রী সায়রা৷ জনসভায় তিনি বোরখা পরে গিয়েছিলেন। এতে সন্দেহ হয় পুলিশের৷ তড়িঘড়ি কর্তব্যরত মহিলা কনস্টেবল ডাকিয়ে ওই মহিলাকে ঘিরে নেওয়া হয়৷ তাঁকে বোরখা খুলতে বলা হয়৷

সায়রার দাবি, তাঁকে কর্তব্যরত মহিলা কনস্টেবলরা বোরখা সরাতে বলেন। সেই নির্দেশ মেনে নেন তিনি। নিজেকে বিজেপি সমর্থক বলে দাবি করে সায়রা তাঁর গ্রাম থেকে তাঁদের চিরাচরিত পোশাকে ওই সভায় গিয়েছিলেন বলে জানান।

এদিকে কেন সায়রার বোরখা খুলে দেওয়া হয়েছে এই প্রশ্ন তুলেছে মুসলিম উলেমা। তাদের দাবি, এতে সায়রাকে অপমান করা হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম পার্সোন্যাল ল বোর্ড। তাদের দাবি, প্রকাশ্যে কোনও মহিলার বোরখা খুলে নেওয়া গর্হিত অপরাধ৷ এর জন্য পুলিশ কর্মীদের সাজা হওয়া দরকার।

সায়রার জোর করে বোরখা খোলানোর অভিযোগ ওঠার পর তদন্ত শুরু করেছে বালিয়া পুলিশ৷ বালিয়া জেলাশাসক সুরেন্দ্র বিক্রম ম্যাজিস্ট্রেটকে তদন্ত করতে বলা হয়েছে, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।