Thursday, April 25, 2024
দেশ

আগামী সপ্তাহেই হায়দরাবাদ আসছেন ইভাঙ্কা ট্রাম্প

হায়দরাবাদ: আগামী সপ্তাহেই ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কন্যা ইভাঙ্কা ট্রাম্প। হায়দরাবাদে জিই সামিট বা বিশ্ব বাণিজ্যিক সম্মেলনে অংশ নেবেন ইভাঙ্কা। এই সম্মেলন শুরু হবে আগামী ২৮ নভেম্বর থেকে। ট্রাম্প-কন্যাকে রাজসিকভাবে স্বাগত জানাতে সবরকমের প্রস্তুতি নিচ্ছে তেলঙ্গানা সরকার।

মার্কিনর্কিন যুক্তরাষ্ট্রের হয়ে এই সম্মেলনে প্রতিনিধিত্ব করবেন তিনি। বিভিন্ন দেশ থেকে ১২০০ ব্যবসায়ী এই সম্মেলনে যোগ দেবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই সম্মেলনে যোগ দেবেন।

এই সম্মেলন সম্পর্কে এক বিবৃতি দিয়ে ইভাঙ্কা বলেছেন, ভারত এবং মার্কিন সরকার যৌথভাবে এই বাণিজ্য সম্মেলনের আয়োজন করেছে। দুদেশের মধ্যে বন্ধুত্ব আরও গাঢ় করতে এই সম্মেলনের ভূমিকা অনস্বীকার্য।

ইভাঙ্কাকে স্বাগত জানাতে ‌প্রধানমন্ত্রীর নির্দেশে ঘোড়ার গাড়ির ব্যবস্থা করা হয়েছে। যার সওয়ারি স্বয়ং ইভাঙ্কা। আর এই ঘোড়ায় সওয়ার হয়ে তিনি আসবেন নৈশভোজে যোগ দিতে। তাজ ফলকনামা প্যালেস হোটেলে তাকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী স্বয়ং। তাই সেখানে বিশেষ নিরাপত্তা বাহিনীকে রাখা হচ্ছে। হাইটেক শহরের সৌন্দর্যায়নে ব্যস্ত এখন তেলঙ্গানা সরকার। গ্রেটার হায়দরাবাদ পুরসভা রাস্তার দু‌পাশের সমস্ত পাথর সরিয়ে টাইলস বসাচ্ছে। রাস্তার দু‌ধার সাজানো হচ্ছে ফুল দিয়ে। এই প্রস্তুতির জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

ফলকনামা রাজপ্রাসাদে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে একটি নৈশভোজেও যোগ দেওয়ার কথা ইভাঙ্কা। সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে টাটা এবং মুকেশ অম্বানির মতো ব্যক্তিত্বদের।