Wednesday, May 29, 2024
দেশ

‘পশ্চিমবঙ্গ রাষ্ট্রপতি শাসন জারির দিকে এগোচ্ছে’

কলকাতা: রবিবার সন্ধ্যায় কলকাতা পুলিশ কমিশনার রাজিব কুমারের বাংলোয় কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই হানাকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সিবিআই -পুলিশ দ্বৈরথ নিয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের মন্তব্য, রাজ্যে রাষ্ট্রপতি শাসনের মতো অবস্থা তৈরি হয়েছে।

দিলীপবাবু বলেন, নির্দোষ হলে তদন্তের মুখোমুখি হতে এত ভয় কীসের। মানুষ চাইছে সত্য সামনে আসুক। কিন্তু ওরা গায়ের জোরে তদন্তকে বাধা দেওয়ার চেষ্টা চলছে। এসব চলবে না।

রাজ্য বিজেপি সভাপতির অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায় মোদীজিকে বদনাম করার চেষ্টা করছেন। পশ্চিমবঙ্গে গণতন্ত্র ভূলুণ্ঠিত। সারা দেশ এখন তা দেখছে। মমতার নেতৃত্বে পশ্চিমবঙ্গে যে অরাজকতা চলছে তার তীব্র নিন্দা করে বিজেপি।

এদিকে মমতা বলেছেন, পশ্চিমবঙ্গে অভ্যুত্থান করার চেষ্টা চলছে। পরিস্থিতি জরুরি অবস্থার থেকেও ভয়াবহ। দেশের সংবিধান বাঁচাতে মেট্রো চ্যানেলে ধর্নায় বসছেন বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সংবাদ সম্মেলনে মমতা বলেন, সংবিধান পুরোপুরি ভেঙে পড়েছে। গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া পুলিশ কমিশনারের বাড়িতে হানা দেওয়ার সাহস কি করে হয় আপনাদের? বিজেপি রাজনৈতিক লড়াই করতে পারছে না। তাই তারা সিবিআইকে ব্যবহার করছে। মুখ্যমন্ত্রী বলেন, সংবিধান বাঁচাতে আমি ধর্নায় বসছি। আমি মেট্রো চ্যানেলের সামনে যাচ্ছি। এই ধর্না সংবিধান বাঁচানোর ধর্না।