Thursday, May 23, 2024
রাজ্য​

সিজিও কমপ্লেক্স ও নিজাম প্যালেসে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন

কলকাতা: রবিবার সন্ধ্যায় কলকাতা পুলিশ কমিশনারের বাড়িতে যেতে চাইলে সিবিআই আধিকারিকদের জোর করে গাড়িতে তুলে নিয়ে যায় কলকাতা পুলিশ। এরপর সিবিআইয়ের রাজ্য দফতর সিজিও কমপ্লেক্স ঘিরে ফেলে রাজ্য পুলিশ। এই ঘটনায় সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব বলেন, তিনি ও তাঁর অনেক অফিসার ঘেরাও হয়ে রয়েছেন।

সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব এই ঘটনায় প্রাণসংশয় প্রকাশ করেন। এরপরই কেন্দ্রীয় বাহিনীকে তলব করা হয়। কিছুক্ষণ পরেই সিজিও কমপ্লেক্স ও নিজাম প্যালেসের সামনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়।

কেন্দ্রীয় বাহিনীর তরফে জানানো হয়, পরিস্থিতি যাতে আরও জটিল আকার না নেয়, নিয়ন্ত্রণে থাকে, সেইমতোই নির্দেশ রয়েছে।এদিন কলকাতা পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই হানা দেয়। এরপর সিবিআইকে যেভাবে আটকায় কলকাতা পুলিশ, তা একেবারেই নজিরবিহীন ঘটনা বলে বিবেচিত হয়।

সিবিআইয়ের ডিরেক্টর তথাগত বর্মন-সহ অন্যান্য আধিকারিকদের নিয়ে যাওয়া হয় শেক্সপিয়ার থানায়। সিজিও কমপ্লেক্স ঘিরে ফেলে রাজ্য পুলিশ। এরপর সিবিআই কেন্দ্রীয় বাহিনীর সাহায্য চায়। যদিও কিছুক্ষণ পর শেক্সপিয়ার সরণি থানা থেকে সিবিআই আধিকারিকদের ছেড়ে দেওয়া হয়। কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে সিবিআই কেন্দ্রীয় বাহিনী তলব করে। সেইমতো সিজিও কমপ্লেক্স ও নিজাম প্যালেসে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হয়।