Thursday, June 13, 2024
রাজ্য​

বাংলায় রাষ্ট্রপতি শাসন? কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ ধনকরের

নয়াদিল্লি: বৃহস্পতিবার সকালেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। তবে রাষ্ট্রপতির সঙ্গে কি বিষয়ে আলোচনা হয়েছে, সে বিষয়ে এখনও সরকারিভাবে জানানো হয়নি। ধনকর পুরো বিষয়টিকে ‘সৌজন্য’ সাক্ষাৎ হিসেবে উল্লেখ করেছেন।

পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বারবার সরব হতে দেখা গিয়েছে রাজ্যপালকে। সেই আবহে রাষ্ট্রপতির সঙ্গে তাঁর এই বৈঠককে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। বৃহস্পতিবার সকাল ১১ টা ৩০ মিনিট থেকে বেলা ১২ টা ৩০ মিনিট পর্যন্ত রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করেন ধনকর।

পরে টুইটারে রাজ্যপাল লিখেছেন, ‘সৌজন্য’ সাক্ষাতের জন্য রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলাম। তবে সূত্রের খবর, বাংলার আইন-শৃ্ঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলতে পারেন ধনকর। ভোট পরবর্তী হিংসার জেরে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন নিয়েও আলোচনা হয়েছে কিনা, তা নিয়েও জল্পনা শুরু হয়েছে।


মঙ্গলবার রাতে দিল্লি পৌঁছান রাজ্যপাল। বুধবার কেন্দ্রীয় কয়লামন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারপার্সন অরুণ কুমার মিশ্র এবং লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে দেখা করেন তিনি। বৃহস্পতিবার প্রথমে রাষ্ট্রপতির সঙ্গে তারপর সন্ধ্যা সাতটার দিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল।