Monday, June 24, 2024
আন্তর্জাতিক

ভারত হামলা করলে পাল্টা জবাব দেবে পাকিস্তানও, হুঁশিয়ারি ইমরানের

ইসলামাবাদ: কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় প্রায় ৪০ জন CRPF জওয়ানের মৃত্যুর পর আন্তর্জাতিক চাপের মুখে পড়ে আজ এই ইস্যুতে মুখ খুললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। চিরাচরিতভাবেই জইশ জঙ্গিদের পাক মদতের কথা অস্বীকার করেছেন তিনি। বদলে, ভারত প্রমাণ দিলে, ব্যবস্থা নেওয়ার বার্তা দিয়েছেন পাক প্রধানমন্ত্রী। কিন্তু, যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে প্রত্যাঘাতের হুঁশিয়ারিও দিয়েছেন।

তিনি বলেন, কাশ্মীর ইস্যুতে ভারত হামলা চালালে জবাবি হামলায় পিছ-পা হবে না পাকিস্তান। পাক প্রধানমন্ত্রী ইমরানের বক্তব্য নিয়ে সরাসরি কোনও প্রতিক্রিয়া দেয়নি নয়াদিল্লি।

ইমরান বলেন, কোনও তদন্ত ছাড়াই পাকিস্তানকে দোষারোপ করা হচ্ছে । ভারতে হামলা করে পাকিস্তানের কী লাভ ? সন্ত্রাস হামলার সবচেয়ে বড় শিকার পাকিস্তান নিজেই। সন্ত্রাসী হামলায় ৭০ হাজারের বেশি পাকিস্তানি নাগরিক প্রাণ হারিয়েছেন। পুলওয়ামা হামলার যথাযথ তদন্ত করুক ভারত। তদন্তে পূর্ণ সাহায্য করবে পাকিস্তান। যথাযথ প্রমাণ দিলে ব্যবস্থা নেবে পাকিস্তান।

পাশাপাশি, কাশ্মীর সমস্যা নিয়ে ভারতকে কটাক্ষ করে ইমরান খান বলেন,কেন কাশ্মীরি যুবকরা আজ পথভ্রষ্ট তার কারণ খুঁজে বের করুক ভারত।