Thursday, May 23, 2024
দেশ

১৭ মিনিটে বাবরি গুঁড়িয়ে দিয়েছিলাম, অর্ডিন্যান্স আনতে দেরি কেন: সঞ্জয় রাউত

অযোধ্যা: ‘আমরা তো মাত্র ১৭ মিনিটে বাবরি মসজিদ ধ্বংস করে দিয়েছিলাম। আর একটা আইন তৈরি করতে কতক্ষণ লাগবে?’ রাম মন্দির ইস্যুতে শুক্রবার এমনই মন্তব্য করলেন শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত। এই আইন আনার ক্ষেত্রে যারা বিরোধিতা করবে, তারা রাস্তায় ঘুরে বেড়ানো মুশকিল হয়ে যাবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

অযোধ্যায় শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে আসার আগে সঞ্জয় রাউত বলেন, রাষ্ট্রপতি ভবন থেকে উত্তরপ্রদেশ বিধানসভা, সব জায়গাতেই বিজেপি ক্ষমতায় রয়েছে। রাজ্যসভাতেও এমন অনেক সদস্য আছেন যাঁরা তাঁদের দলের অবস্থানের বাইরে গিয়ে রাম মন্দির নির্মাণে সহায়তা করবেন। যাঁরা রাম মন্দিরের বিরোধিতা করছেন তাদের দেশে ঘুরে বেড়ানো মুশকিল হয়ে যাবে।

রাম মন্দির তৈরীর জন্য আইন আনতে বিজেপির প্রথম বাধা রাজ্যসভা। সেখানে সংখ্যা গরিষ্ঠ নয় এনডিএ। এনিয়ে সঞ্জয় রাউত বলেন, রাজ্যসভায় বহু সদস্য রয়েছেন যারা রাম মন্দির নির্মাণের পক্ষে। যারা পক্ষে নন তাদের একদিন এই দেশে ঘুরে বেড়ানো মুশকিল হবে।

প্রসঙ্গত, রবিবার মন্দির নির্মাণের দাবি নিয়ে অযোধ্যা যাচ্ছেন উদ্ধব ঠাকরে। বৃহস্পতিবার উদ্ধব মন্তব্য করেন, আর কত দিন ‘মন্দির ওহি বানায়েঙ্গে’ স্লোগান দিয়ে ভোটে জিতবে বিজেপি। আগে মন্দির তারপরে সরকার। মঙ্গলবার বাবরি মসজিদ মামলার অন্যতম প্রধান বাদী মহম্মদ ইকবাল আনসারি জানিয়েছেন, রাম মন্দির নির্মাণের জন্য অর্ডিন্যান্স এলে তাঁর কোনও আপত্তি নেই।