Thursday, June 13, 2024
বিনোদন

পুনিতের সেই ১৮০০ শিক্ষার্থীর দায়িত্ব নিলেন তাঁর বন্ধু বিশাল

কলকাতা ট্রিবিউন ডেস্ক: গত ২৯ অক্টোবর কোটি কোটি ভক্তকে কাঁদিয়ে মাত্র ৪৬ বছর বয়সে না-ফেরার দেশে পাড়ি দিয়েছেন কন্নড় সিনেমার জনপ্রিয় অভিনেতা-গায়ক পুনিত রাজকুমার (Puneeth Rajkumar)। তিনি একাধারে অভিনেতা, গায়ক ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি অত্যন্ত উদার মনের মানুষ ছিলেন। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন।

৪৫টি স্কুলে বিনা বেতনে শিক্ষাদান কার্যক্রম পরিচালনা করতেন পুনিত। প্রায় ১৮০০ শিক্ষার্থীর পড়াশোনার খরচের ভার ছিল তাঁর কাঁধে। তাঁর তত্ত্বাবধানে পরিচালিত হতো ২৬টি অনাথ আশ্রম, ১৯টি গরুর খামার এবং ১৬টি বৃদ্ধাশ্রম। পুনিতের অনুপস্থিতিতে তাঁর পরিচালিত এই প্রতিষ্ঠানগুলোতে শোকের ছায়া নেমে এসেছে। তাঁদের প্রিয় মানুষের জন্য কাঁদছেন তাঁরা।

পুনিতের অনুপস্থিতিতে ওই ১৮০০ শিক্ষার্থীর পড়াশোনার খরচার কি হবে তা নিয়ে উদ্বেগ বাড়ছিল। ওই শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন পুনিতের বন্ধু বিশাল কৃষ্ণ রেড্ডি (Vishal Krishna Reddy)। বিশাল বলেন, ‘পুনিত শুধু একজন অভিনেতা নন, একজন ভালো বন্ধুও। তাঁর মতো আগাগোড়া পরিপূর্ণ একজন সুপারস্টার আমি আর দেখিনি। বহু জনকল্যাণমূলক কাজ করেছেন তিনি। পুনিত ১ হাজার ৮০০ শিক্ষার্থীর পড়াশোনার ভার নিয়েছিলেন। পুনিতের এই কাজে আমি গর্বিত। আজ থেকে আমি এই ১৮০০ শিক্ষার্থীর ভার নিচ্ছি।’

উল্লেখ্য, বিশালের পরবর্তী সিনেমা ‘ইনেমি’। অ্যাকশন-থ্রিলার এই সিনেমাটি পরিচালনা করেছেন আনন্দ শঙ্কর। ৪ নভেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি। মুক্তির আগে প্রি-রিলিজ অনুষ্ঠানে এই ১৮০০ শিক্ষার্থীর ভার নেওয়ার ঘোষণা দেন বিশাল।