Tuesday, June 18, 2024
খেলা

পাকিস্তানের কাছে হারায় ভারতে বাজি ফাটালো, সেলিব্রেশন হলো, ঘটনায় ক্ষুব্ধ বীরু

কলকাতা ট্রিবিউন ডেস্ক: টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচ পাকিস্তানের কাছে শোচনীয় পরাজয় হয়েছে ভারতের। রবিবার এই পরাজয় নিঃসন্দেহে চূড়ান্ত হতাশাজনক। ভারতের হারের পরে সোশ্যাল মিডিয়ায় নানা রকম মন্তব্যের ছড়াছড়ি। অনেকেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে শুভেচ্ছা জানিয়েছেন। পাকিস্তানকে শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগও (Virender Sehwag)। তবে দ্বিচারিতার অভিযোগ তুলছেন বীরু।

পরিবেশের কথা মাথায় রেখে শব্দ বাজি নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ভারতের পরাজয়ের পরে ভারতের কিছু কিছু স্থানে বাজি ফাটানো হয়েছে। রীতিমত সেলিব্রেশন করা হয়েছে। এই ঘটনায় বেজায় ক্ষুব্ধ হয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ।

টুইটারে সেহওয়াগ লিখেছেন, ‘দীপাবলিতে বাজি ফাটানো নিষিদ্ধ, কিন্তু পাকিস্তানের জয়ের পরে ভারতের কিছু জায়গায় বাজি ফাটানো হয়েছে। হয়তো ওরা পাকিস্তানের জয়ে সেলিব্রেট করছিল। কিন্তু, তাহলে দীপাবলিতে বাজি ফাটাতে সমস্যা কোথায়? এমন দ্বিচারিতা কেন, সব জ্ঞান তখনই মনে পড়ে না কি?’

সেহওয়াগের পোস্টে নেটিজেনদের মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপের মঞ্চে রবিবার প্রথমবার ভারতকে হারালো পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া ১৫১ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।