Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

হোয়াইট হাউসে প্রদীপ জ্বালিয়ে দীপাবলি পালন করলেন ডোনাল্ড ট্রাম্প

ওয়াশিংটন: হোয়াইট হাউসে দীপাবলী উৎসব পালন করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট হওয়ার পর এবারই প্রথম দীপাবলি পালন করলেন তিনি। দীপাবলি উৎসব উদযাপনে ট্রাম্পের সঙ্গে যোগ দেন তাঁর কন্যা ইভাঙ্কাও।

ট্রাম্পের সঙ্গে হোয়াইট হাউসের অনুষ্ঠানে ছিলেন নিকি হ্যালি সহ তাঁর প্রশাসনের ভারতীয়-মার্কিন সদস্যরা। ছিলেন সেন্টারস ফর মেডিকেয়ার অ্যান্ড মেডিক্যাড সার্ভিসেসের অ্যাডমিনিস্ট্রেটর সীমা ভার্মা. মার্কিন ফেডারেল কমিউনিকেশন কমিশনের চেয়ারম্যান অজিত পাই, ট্রাম্পের ডেপুটি প্রেস প্রিন্সিপাল সেক্রেচারি রাজ শাহ।

ওভাল অফিসে দীপাবলী পালনের একটি ভিডিও ফেসবুকে পোস্ট করেছেন ট্রাম্প। তিনি লিখেছেন, এই উৎসব পালন করতে গিয়ে আমরা বিশেষ করে বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতের কথাই স্মরণ করলাম।

ট্রাম্প আরো বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে জোরাল সম্পর্ক তাঁর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ট্রাম্প জানান, ভারতীয়-মার্কিন সম্প্রদায়ের বিজ্ঞান, চিকিৎসা, ব্যবসা ও শিক্ষায় বিপুল অবদান রয়েছে। মার্কিন বাহিনীতে ভারতীয়-মার্কিন নাগরিকদের অবদানের কথাও উল্লেখ করেছেন তিনি।

উল্লেখ্য, হোয়াইট হাউসে প্রথম দীপাবলী উৎসব উদযাপন করেছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। গত বছর তিনি দীপাবলী পালন করেছিলেন।