Sunday, April 21, 2024
কলকাতা

জ্বর কমাতে আর ফোড়া গালাতে খরচ এক লাখ ৬৫ হাজার!

কলকাতা: জ্বর আর পায়ে ফোঁড়া নিয়ে কলকাতার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। চিকিৎসা শেষে তিনি হাসপাতাল থেকে বের হতে পারছেন না। কারণ চিকিৎসাবাবদ বিলের পরিমাণ ১ লাখ ৬৫ হাজার টাকা। হাসপাতালে এই বিল পরিশোধ করলেই তাকে বের হতে দেয়া হবে। এত ছোট রোগে এত বিল উঠবে তা তাঁর ধারণার বাইরে ছিল।

এ বিষয়ে বুধবার লেখিকা তাঁর ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে ফুটে উঠেছে কলকাতার চিকিৎসা ব্যয়ের চিত্র। তবে তিনি হাসপাতালের নাম উল্লেখ করেননি তার স্ট্যাটাসে।

তসলিমা নাসরিনের ফেসবুকে পোস্ট করা স্ট্যাটাসটি নিচে হুবুহু তুলে ধরা হলো-

পাঁচ দিন পর হাসপাতাল থেকে বেরোতে চাইছি। কিন্তু বেরোতে দেওয়া হচ্ছে না। টাকা পুরো শোধ করলেই তবে বেরোতে পারবো। টাকা কত? এক লাখ ৬৫ হাজার। কী অসুখ হয়েছিল আমার? গায়ে জ্বর আর পায়ে ফোড়া। জ্বর কমাতে আর ফোড়া গালাতে খরচ যে এত, জানলে এ মুখো হতাম না। খুব যে দামি ক্লিনিকে এসেছি তা কিন্তু নয়। ইন্স্যুরেন্স কোম্পানি সারাদিন ‘দেখছি-ভাবছি’ করে শেষে ‘না’ করে দিল, তারা পে করবে না। অসহায় মানুষটি চারদিকে হাতড়াচ্ছি। যত থলে রেখেছি এদিকে সেদিকে, ঝেড়ে ঝেড়ে দেখছি মুক্তি পেতে পারি কি না। না এভাবে চলবে না। এরপর জ্বর হলে নিজেই জলপট্টি দেব, ফোড়া হলে নিজেই ফুটো করে পুঁজ রক্ত বের করে নেব।

(লেখিকার ফেসবুক থেকে সংগৃহীত)