Thursday, May 23, 2024
দেশ

মুসলিমকে বিয়ে করেছি, কিন্তু আমি ধর্ম বদলাইনি: কংগ্রেস প্রার্থী ঊর্মিলা মাতন্ডকর

মুম্বাই: লোকসভা নির্বাচনে প্রায় ডজনখানেক খ্যাতিমান অভিনেতা অভিনেত্রী ভোটে অংশ নিচ্ছেন। কিন্তু তাদের মধ্যে অধিকাংশ ধীরে চলো নীতিতে প্রচারণা চালালেও সবচেয়ে তৎপর দেখা যাচ্ছে বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকরকে। প্রতিদিন চষে বেড়াচ্ছেন এপ্রান্ত থেকে ওপ্রান্ত। আসন্ন লোকসভা নির্বাচনে মুম্বাই উত্তর থেকে কংগ্রেসের প্রার্থী হিসাবে লড়ছেন ঊর্মিলা। তবে কংগ্রেস প্রার্থী হওয়ার পর থেকেই ট্রোলের সম্মুখীন তিনি। মুসলিম পাত্রকে বিয়ের পর নিজের ধর্ম পরিবর্তন করেছেন বলে দাবি ট্রোলদের।

ঊর্মিলার উইকিপিডিয়ার পেজে দাবি করা হয়েছিল, কাশ্মীরি ব্যবসায়ী ও মডেল মোহসিন আখতার মীরকে ২০১৫ সালে বিয়ে করার পর নিজের ধর্ম পরিবর্তন করেন তিনি। বিয়ের পর নামও পালটে ফেলেছিলেন ঊর্মিলা, হয়েছিলেন মারিয়াম আখতার মীর। পাশাপাশি তাঁর স্বামী মীর না কি কাশ্মীরি মুসলমান নন, তিনি আদতে পাকিস্তানের নাগরিক।

তাহলে কি ঊর্মিলা নিজের হিন্দু ধর্ম পরিবর্তন করে ইসলাম গ্রহণ করলেন? সম্প্রতি আউটলুক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ঊর্মিলা এই সব দাবি উড়িয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, আমার এগুলো শুনলে দুঃখ হয় না, আমার ট্রোলদের জন্য খুব খারাপ লাগে। তাঁদের নিম্ন রুচিরই পরিচয় পাওয়া যায় এসব থেকে।

এদিকে এই ঘটনায় আনুষ্ঠানিকভাবে নিন্দা জানিয়েছে কংগ্রেসও। ঊর্মিলার দলের পক্ষ থেকে বলা হয়েছে, ঊর্মিলার জনপ্রিয়তায় ভয় পেয়েছে বিজেপি। যে কারণে এসব অপপ্রচার চালাচ্ছে তারা।