Tuesday, May 21, 2024
দেশ

আগামী দিনে অসম জয় করবে তৃণমূল কংগ্রেস: মমতা

দিসপুর: নাগরিকত্ব বিলের তীব্র বিরোধিতা করে বিজেপিকে বিঁধে অসমে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করলেন, ভবিষ্যতে অসম জয় করবে তৃণমূল কংগ্রেস।

শুক্রবার অসমে প্রথম বার নির্বাচনী প্রচারে সভা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ভাষণের শুরুতেই তিনি বিজেপিকে তীব্র আক্রমণ করেন। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, অসম ও বাংলার সম্পর্ক দীর্ঘ দিনের। অসম বাংলা কেউ আলাদা নয়। আমরা আগামী দিনে অসম জয় করব।

প্রস্তাবিত সংশোধিত নাগরিকত্ব বিল প্রসঙ্গে মমতা বলেন, এনআরসি খসড়া তালিকায় অসমের চল্লিশ লাখ মানুষের নাম বাদ দেওয়া হয়েছে। এর মধ্যে বাদ পড়েছে ২২ লাখ হিন্দুর নাম। মুসলিম ও গোর্খাদের নামও বাদ দেওয়া হয়েছে। সবার আগে আমাদের প্রতিনিধিরা অসমে এসেছিলেন। তাঁদের বিমানবন্দরে আক্রমণ করা হয়। ওঁদের বিরুদ্ধে মামলা করা হয়। আমি যাতে অসমে ঢুকতে না পারি, সেই কারণে আমার বিরুদ্ধেও মামলা হয়।

বিজেপি সরকারকে হুঁশিয়ারি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তৃণমূলকে ভয় দেখানো যায় না। কেনাও যায় না। মুখ্যমন্ত্রী বলেন, তৃণমূল মা আম্মার দল। আমি ভয় পাই না। আমাদের দুর্বল ভাবার কারণ নেই।

উল্লেখ্য, আসন্ন লোকসভা নির্বাচনে অসমে ১০টি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস।