Monday, June 24, 2024
দেশ

উত্তরপ্রদেশে পুরভোটে বিজেপির জয়জয়কার

নয়াদিল্লি: আভাসটা পাওয়া গিয়েছিল বুথফেরত সমীক্ষা থেকেই। সেই আভাসটাই এ বার সত্যি প্রমাণ করে দেশের সবচেয়ে বড় রাজ্যে উত্তরপ্রদেশে নগর নিগম নির্বাচনে ইতিমধ্যেই ১৬ এর মধ্যে ১৪ টি আসনে জিতে গিয়েছে বিজেপি। এই জয়কে নরেন্দ্র মোদীর ভাবধারার জয় বলে ব্যাখ্যা করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্য়নাথ।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দলীয় কর্মীদেরও বাহবা দেন। তিনি মন্তব্য করেন এই নির্বাচনী জয় জনগণের কল্যাণে আরও বেশি, কঠোর পরিশ্রম করতে আমাদের উদ্ধুদ্ধ করবে।

নরেন্দ্র মোদী দলের এই সাফল্যের জন্য যোগী আদিত্যনাথকে অভিনন্দন জানান। ১৬টির মধ্যে ১৪টিই বিজেপির ঝুলিতে আসায় প্রধানমন্ত্রীর দাবি, দেশে ফের জয় হল বিকাশ অর্থাৎ উন্নয়নের। টুইট করে দলের এই বিরাট জয়ের জন্য উত্তরপ্রদেশের জনগণকে ধন্যবাদ দেন মোদী।

অরুণ জেটলি বলেন, কেন্দ্রীয় সরকারের জিএসটি চালু করার পরই এই নির্বাচন হওয়ায়, সেই কর ব্যবস্থা নিয়েও মানুষের মতামত উঠে আসছে এই নির্বাচনের ফলাফলে। এদিকে, যোগী আদিত্যনাথ বলেন এই সাফল্যের পর এবার বিজেপি ২০১৯ এর সাধারণ নির্বাচনেও ১০০ শতাংশ সাফল্য অর্জনের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়বে।

বিজেপির এক নেতা জানিয়েছেন, অমেঠিতে কংগ্রেসের নির্বাচনী বিপর্যয়ের বিষয়টি তারা গুজরাটের প্রচারে বিরাট ভাবে কাজে লাগাবেন। তিনি বলেন, এই ফল থেকে এটাই প্রমাণ হচ্ছে যে, জনগণ যেখানে উন্নয়নমুখী ভাল কাজের জন্য আমাদের গ্রহণ করছে, সেখানে গুজরাট জয়ের দিবাস্বপ্ন পূরণ হওয়া দূরঅস্ত, নিজেদের গড়ই বাঁচাতে পারল না কংগ্রেস।