Monday, June 24, 2024
রাজ্য​

কেউ না পারলে আমাকে দায়িত্ব দেওয়া হোক, কাশ্মীর সমস্যার সমাধান করব: মমতা

কলকাতা: কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব, সেখানেও শান্তি ফিরে আসতে পারে বলে মনে করেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে কেউ না পারলে তাকে দায়িত্ব দেওয়া হলে তিনি নিজে দীর্ঘকালীন এই সমস্যা মেটাতে উদ্যোগী হবেন বলে জানিয়েছেন মমতা।

বুধবার বিকালে কালীঘাটে নিজের বাড়িতে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেসের ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে এসব কথা বলেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি এখনও বলি যে কাশ্মীর সমস্যা সমাধান হতে পারে। শান্তি ফিরে আসতে পারে। কাশ্মীরের ছাত্র-যৌবন-মা-বোনদের আস্থা নিয়ে হতে পারে। কেউ না পারলে আপনারা আমাকে দায়িত্ব দিতে পারেন। আমি কোনও পদ চাই না। আমি গিয়ে কিছুদিন কাশ্মীরে থাকব এবং কাশ্মীরের মানুষ কি চায়-তা কথা বলে নিশ্চয়ই চেষ্টা করব যেন সমাধান হয়। আমার সে বিশ্বাস আছে। আমি সব সময় পজেটিভ, আমি কখনও নেগেটিভ হই না।

এদিন ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, অর্থমন্ত্রী অমিত মিত্র, পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী, যুব কল্যাণমন্ত্রী অরূপ বিশ্বাস, ক্রেতা সুরক্ষা ও উপভোক্তা মন্ত্রী সাধন পান্ডে, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়, সাংসদ দীনেশ ত্রিবেদী প্রমুখ উপস্থিত ছিলেন।