Thursday, May 23, 2024
রাজ্য​

বিজেপির সভাস্থল ‘গঙ্গাজল-গোবরজলে’ শুদ্ধিকরণ করল তৃণমূল

কোচবিহার: বিজেপির রথযাত্রার পরদিনই পবিত্র যাত্রার ডাক দিয়েছিল তৃণমূল। রথযাত্রার অনুমতি দেয়নি আদালত। বাধ্য হয়ে কর্মী-সমর্থকদের ধন্যবাদ জানিয়েই সভা শেষ করেছে বিজেপি। বিজেপির রথযাত্রা না হলেও, বিজেপির সভাস্থল গঙ্গাজলে শুদ্ধিকরণ করল তৃণমূল। একেবারে হিন্দু শাস্ত্র মতে শুদ্ধিকরণ করা হল কোচবিহারের ঝিনাইডাঙা ময়দান। তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের ছেলে পঙ্কজ ঘোষের নেতৃত্বে এই পবিত্রকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কোচবিহার থেকে রাজ্য জুড়ে রথযাত্রা কর্মসূচির সূচনা করতে চেয়েছিল বঙ্গ বিজেপি। ঠিক ছিল, ঝিনাইডাঙায় জনসভার পর রথযাত্রা কর্মসূচির সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। কিন্তু, বিজেপির ‘রথ’ আটকে দিয়েছে আদালত।রথযাত্রার সূচনা হয়নি, হয়নি অমিত শাহের সভা। তবে কর্মী-সমর্থকদের ধন্যবাদ জানিয়ে সভা শেষ করেন করে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

শনিবার কোচবিহারে পালটা শুদ্ধিকরণ অভিযানে নামলেন তৃণমূলের নেতা-কর্মীরা। এদিন সকালে গঙ্গাজল, গোবরজল, ঘট, আমের পল্লব নিয়ে হাজির হন তৃণমূলের নেতা-কর্মীরা। প্রথমে গোবরজল ছড়া দেওয়া হয় ঝিনাইডাঙা ময়দানে। তারপর ঘট থেকে আমের পল্লব দিয়ে গঙ্গা জল ছিটিয়ে শুদ্ধ করা হয় ময়দান।