Thursday, September 28, 2023
দেশ

সোনার চামচ মুখে নিয়ে যাদের জন্ম, তারা গরিবের ঘামের মর্ম বুঝবে না: মোদী

আমদাবাদ: রাহুল গান্ধীর করা টুইটের জবাব দিলেন নরেন্দ্র মোদী। সোমবার, টুইটারে কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন। রাহুল লেখেন, মুখে ভাঁজ, কপালে ঘাম। সাহেব মনে হচ্ছে ভয় পেয়েছেন। জানি না কেন, শাহজাদা (অমিত শাহের পুত্র) ও রাফালে নিয়ে প্রশ্ন করলেই ওনার ঠোঁট আটকে যাচ্ছে।

নির্বাচনী প্রচারে বক্তব্য রাখার সময়ে রাহুলের টুইটের জবাব দিতে গিয়ে মোদী বলেন, আপনি কোনওদিনই গরিব মানুষের ঘামের মূল্য বুঝবেন না। কারণ, আপনি সোনার চামচ মুখে নিয়ে জন্মেছেন। আর যেহেতু গরিব মানুষকে কী ধরনের কষ্টের মধ্যে দিয়ে যেতে হয়, তা আপনি জানেন না, তাই তাঁদের ঘামকে অপমান করছেন।

মোদী বলেন, সকলেই জানেন আপনার মনে গুজরাট সম্পর্কে একটা রাগ আছে। মানুষ জানে কীভাবে আপনারা সর্দার পটেল ও মোরারজি দেসাইয়ের সঙ্গে ব্যবহার করেছেন। এখন মোদী আপনাদের টার্গেট। আর এই ঘৃণার জন্যই এক গুজরাটিদের কপালের ঘামে আপনার অস্বস্তি হচ্ছে। আপনারা গরিবি বা তার সঙ্গে জড়িত কষ্ট দেখেননি, তা সত্ত্বেও এখন আমাদের শেখাতে আসছেন।

মোদী আরও বলেন, একদিকে, গুজরাটিরা রয়েছেন, যাঁরা মহাত্মা গান্ধীর মতো একজন তপস্বীর দেখানো পথে চলেন। অন্যদিকে রয়েছেন আরেক গান্ধী, যিনি রাজকীয় পরিবার থেকে এসেছেন।