Tuesday, May 21, 2024
দেশ

প্রতিশ্রুতি না রাখলে জুতো মারবেন, ভোটারদের হাতে চপ্পল তুলে দিয়ে অনুরোধ প্রার্থীর

হায়দরাবাদ: ভোটে জিততে প্রতিশ্রুতির বন্যা। আর ভোট ফুরোলে তা আর মনে রাখেন না কোনও বিজয়ী প্রার্থীই। ভোট আসে ভোট যায়, এই ধারণার আর বদল হয় না। এবার কিন্তু সেই ধারণার বদল করেই ছাড়বেন প্রার্থী। পণ করেছেন তিনি, তাই ভোট প্রচারে অভিনব উদ্যোগ নিয়েছেন তেলেঙ্গানার এক প্রার্থী। তাঁর অভিনব প্রচারে বিলি করছেন জুতো।

রাজ্যের জাগতিয়াল জেলার কোরুটলা বিধানসভা কেন্দ্রের নির্দল প্রার্থী আকুলা হনুমন্ত। তিনি হাতে জুতো নিয়ে প্রচার চালাচ্ছেন। তাঁকে ভোটে জেতালে উন্নয়ন হবেই বলে দাবি করে ভোটারদের হাতে চপ্পল তুলে দিচ্ছেন তিনি। আর বলছেন, ‘জেতার পর আমি কাজ না-করলে এই জুতো দিয়ে আমাকে মারবেন।’

হনুমন্তের এই অভিনব প্রচারের ভিডিও ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অন্যান্য রাজনীতিকদেরও হনুমন্তের এই প্রচার পদ্ধতিকে অনুসরণ করা উচিত বলে পরামর্শ দিয়েছেন নেটিজেনরা। বাড়ি বাড়ি গিয়ে প্রচারের সময় এই প্রার্থীর ভিডিওটি রেকর্ড করা হয়েছে। সেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, এলাকার উন্নয়ন করতে না-পারলে তিনি পদত্যাগ করবেন। তিনি কাজ না-করলে ভোটারদের তাঁকে প্রকাশ্যে জুতো দিয়ে পেটানোর অধিকার রয়েছে বলেও প্রচার চালাচ্ছেন হনুমন্ত।

আগামী ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচনে নির্দল প্রার্থী আকুলা। দাঁড়িয়েছেন তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির বিদ্যাসাগর রাওয়ের বিরুদ্ধে। জাগতিয়াল জেলার করুটলা কেন্দ্র থেকে লড়ছেন হনুমন্ত। হনুমন্ত বলেন, যাঁরা ভোট দেন, তাঁরা ভগবান সমান। প্রতিশ্রুতি না রাখতে পারলে জুতোপেটা করার সম্পূর্ণ অধিকার তাঁদের আছে।