Thursday, May 23, 2024
রাজ্য​

মুকুলের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন জেলা তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা

মালদহ: ফের তৃণমূল কংগ্রেসে ভাঙন ধরালেন রাজ্য বিজেপির নেতা তথা নির্বাচক কমিটির চেয়ারম্যান মুকুল রায়। শুক্রবার মালদহ কলেজ অডিটোরিয়ামে দলীয় কর্মসূচীতে মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন জেলার তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা অশোক কুণ্ডুসহ বেশ কয়েকশো কর্মী। এছাড়া আবদুল রউফের নেতৃত্বে কয়েকশো সংখ্যালঘু বিজেপিতে যোগ দিলেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন মুকুলবাবু।

এদিনের জনসভায় মুকুলবাবু বলেন, ২০১৪ সালের পর থেকে বিজেপির গায়ে সাম্প্রদায়িক তকমা লাগানো যাচ্ছে না। ভারতীয় জনতা পার্টি আজ স্বমহিমায় পশ্চিমবঙ্গে রয়েছে। মালদহ জেলায় এখন কংগ্রেসের আর অস্তিত্ব নেই। তৃণমূল কংগ্রেস এখন গায়ের জোরে নিজেদের অস্তিত্ব বজায় রাখার চেষ্টা চালাচ্ছে। গায়ের জোরে তারা এই জেলায় জেলা পরিষদ দখল করেছে বলেও অভিযোগ করেন মুকুল রায়।

মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে মুকুলবাবু বলেন, রাজ্যে এখন শিল্পের কোনও অস্তিত্ব নেই। নিজের আমলে মমতা বন্দ্যোপাধ্যায় কত টাকার শিল্প রাজ্যে নিয়ে এসেছেন, তার একটি শ্বেতপত্র দেখান। পাশাপাশি প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের পদত্যাগ নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন মুকুলবাবু। তিনি বলেন, শোভনের ব্যক্তিগত সমস্যার জন্য তিনি পদত্যাগ করেননি। অন্দরে রয়েছে অন্য রহস্য। যার তদন্ত হওয়া উচিত বলে তিনি মনে করেন। মুকুলবাবু বলেন, একসময় শোভনের অবদানের জন্য আজ রাজ্যের তৃণমূল কংগ্রেসের অস্তিত্ব রয়েছে। আজ তাঁর অবদানই তৃণমূলের কাছে ব্রাত্য।