Friday, April 12, 2024
রাজ্য​

CAA নিয়ে মমতার ‘ক্যা ক্যা’ কোনও কাজে আসবে না, নাগরিকত্ব সম্পূর্ণ কেন্দ্রের বিষয়: তথাগত রায়

কলকাতা ট্রিবিউন ডেস্ক: দেশজুড়ে লাগু করা হয়েছে সিএএ। এর ফলে বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তান থেকে ধর্মীয় কারণে নির্যাতিত হয়ে আসা অমুসলিমরা ভারতের নাগরিকত্ব পাবেন। এবার সিএএ এর সমর্থনে মুখ খুললেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়।

তিনি বলেন, “সিএএ চালু হবার সঙ্গে সঙ্গে সেই দাঁড়কাকের মত ‘ক্যা ক্যা’ আবার শুরু হয়েছে। এর মধ্যে আবার কিছু সংবাদমাধ্যম গাইতে আরম্ভ করেছে এতে রাজ্যকে কোনও জায়গা দেওয়া হয়নি। কেন দেওয়া হবে? নাগরিকত্ব সম্পূর্ণ কেন্দ্রের বিষয়। সংবিধানের কেন্দ্রীয় তালিকার সপ্তম তফশিলের ১৭ নম্বর ধারা দেখুন।”

টুইটে তিনি লিখেছেন, “কিন্তু মাননীয়ার আসল ভয় অন্য জায়গায়। উনি এবং ওঁর গুরু জ্যোতি বসু যে সব বাংলাদেশি মুসলমান অনুপ্রবেশকারীকে (রোহিঙ্গিয়া সমেত) এনে বসিয়েছেন এবং রেশন কার্ড, ভোটার কার্ড করিয়ে দিয়েছেন, মোদীজি তো কালক্রমে তাদের নাগরিকত্ব কেড়ে নেবেনই, তাদের বাংলাদেশে ফেরৎ পাঠিয়েও দেবেন। এর সঙ্গে সিএএ-র কোনো সম্পর্ক নেই।”

তিনি লিখেছেন, “হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুর স্বর্গ থেকে নরেন্দ্র মোদীকে আশীর্বাদ করছেন। আমি মতুয়া নই, কিন্তু পূর্ববঙ্গের হিন্দু তো বটেই। আমি গত ত্রিশ বছর ধরে পূর্ববঙ্গে হিন্দুদের উপর ইসলামী নির্যাতন নিয়ে গবেষণা করছি। আমার হৃদয় আজ আনন্দে পরিপূর্ণ।”

তিনি আরও লিখেছেন, “এটা বাঙালি হিন্দুদের চরম দুর্ভাগ্য যে কংগ্রেস, যাকে তারা আন্তরিকভাবে সমর্থন করেছিল, কমিউনিস্টদের সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক ক্ষেত্র পরিত্যাগ করেছিল। ফলস্বরূপ ভাইরাসটি বাঙালি হিন্দুদের তিন প্রজন্মকে সংক্রামিত করেছে। তাদের নিজেদের স্বার্থ কোথায় তা দেখতে অক্ষম করে দিয়েছে। এটি তাদের বিলুপ্তির দিকে নিয়ে যাচ্ছে। আমি একটু আশা দেখছি।”