Thursday, April 25, 2024
দেশ

ফতেপুর সিক্রিতে সুইস দম্পতিকে হেনস্থার অভিযোগে গ্রেফতার ৫

আগ্রা: উত্তর প্রদেশের ফতেপুর সিক্রিতে এক সুইস পর্যটক দম্পতির ওপর হামলার ঘটনায় ৫ জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ।

গত রবিবার আগ্রায় তাজমহলের কাছের ওই এলাকায় হামলার ঘটনাটি ঘটে। ঘটনা প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয়। উত্তরপ্রদেশ সরকারের রিপোর্ট তলব করে বিদেশ মন্ত্রক। পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ গত বৃহস্পতিবার উত্তর প্রদেশে সরকারের বলেন এই মামলার প্রতিবেদন জমা দিতে।

পুলিশ একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, সুইস দম্পতি কুইন্টিন জেরেমি ক্লার্ক ও মারি দ্রোজের ওপর একদল দুষ্কৃতী হামলা চালিয়েছিলেন। আগ্রা থেকে ফতেপুর সিক্রি যাওয়ার সময় দুষ্কৃতীরা তাদের অনুসরণ করে। চলতে থাকে কটূক্তি। এরপরই তাদের ওপর চড়াও হন ওই চার ব্যক্তি।

ক্লার্ক বলেছেন, ওই চার ব্যক্তি হুট করেই তাদের ছবি তোলা শুরু করে দিয়েছিলেন। কিন্তু তিনি তাদেরকে নিষেধ করেন ছবি না তোলার জন্য। আর তা থেকেই হামলার ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, অনুমতি না নিয়েই জোর করে মারি দ্রোজের সঙ্গে সেলফি তোলার চেষ্টা করেছিলেন ওই ব্যক্তিরা। এই দম্পতিকে প্রায় ঘণ্টাখানেক অনুসরণ করছিলেন তাঁরা। এরপর তাদের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা চালানো হয়।

চিকিৎসক সূত্রে জানা গেছে, কুইন্টিন জেরেমি ক্লার্কের খুলিতে ফাটল ধরা পড়েছে এবং মারি দ্রোজের হাতের হাড়ে ফাটল ধরেছে। দিল্লির একটি হাসপাতালে ওই সুইস দম্পতির চিকিৎসা চলছে। তাঁরা দ্রুত সুস্থ হচ্ছেন বলেই জানিয়েছেন চিকিৎসকরা।

আগ্রার পুলিশ বিভাগের এসপি অমিত পাঠক বলেন, ‘সুইজারল্যান্ডের ওই দম্পতি থানায় আসার পর আমরা তাদের হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাই। তাঁরা কোনো অভিযোগ দায়ের করতে চাননি। তবে আমরা চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছি।’