Tuesday, April 23, 2024
রাজ্য​

‘দেউলিয়া তৃণমূল সরকার কয়লা কিনতে পারছে না, তাই লোডশেডিং বাংলায়’, তোপ শুভেন্দুর

কলকাতা ট্রিবিউন ডেস্ক: রাজ্যে জুড়ে লোডশেডিংয়ের খবর। কলকাতা শহরতলি থেকে শুরু করে জেলা, গ্রাম সর্বত্রই একি অবস্থা। সন্ধ্যা নামলেই লোডশেডিং। এ বিষয়ে বিদ্যুৎ দফতর SMS পাঠাচ্ছে গ্রাহকদের মোবাইলে। সেখানে লেখা, পুজোর আগে মেন্টেনেন্সের কারণে দিনে ও রাতে বন্ধ থাকবে বিদ্যুৎ। যার ফলে গরমে নাজেহাল মানুষ। এবার এ প্রসঙ্গে মুখ খুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী বলেছেন, “বঙ্গে বিদ্যুৎ সংকট। পশ্চিমবঙ্গের দেউলিয়া সরকার পয়সার অভাবে তাপবিদ্যুৎ কেন্দ্রগুলিতে কয়লা সরবরাহ করতে পারছে না। তাই বিদ্যুৎ কেন্দ্রগুলো প্রয়োজনের তুলনায় উৎপাদন ক্ষমতা কমাতে বাধ্য হয়েছে। যার ফলে ঘাটতির পরিমাণ ১২০০ মেগাওয়াট। এই ভাদ্র মাসের অসহনীয় ভ্যাপসা গরমে আবালবৃদ্ধবনিতা সকলেরই ঘর্মাক্ত হাঁসফাঁস অবস্থা। এই মূহুর্তেও রাজ্যের এক বড় অংশে বিদ্যুৎ নেই।”

হুঁশিয়ারি দিয়ে শুভেন্দু অধিকারী আরও বলেন, “দেউলিয়া মুখ্যমন্ত্রীর দেউলিয়া সরকারের বিদ্যুৎ দফতরের আধিকারিকদের জানিয়ে রাখলাম, যদি আগামী দুই দিনের মধ্যে সমস্যার সমাধান না করতে পারেন তবে আগামী সোমবার থেকে বিরোধী দলনেতাকে বিদ্যুৎ বণ্টন সংস্থার দফতরের সামনে ধর্নায় দেখতে পাবেন।”