Tuesday, May 21, 2024
খেলা

গ্রেফতার অলিম্পিকে পদক জয়ী কুস্তিগীর সুশীল কুমার

নয়াদিল্লি: গ্রেফতার অলিম্পিক্সে দু’বার পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমার। সাগর রানাকে খুনের অভিযোগ রবিবার তাকে গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। সুশীল কুমার খুব কাছের বন্ধু তথা তার ডানহাত অজয় কুমারকেও গ্রেফতার করা হয়েছে।

অভিযোগ, গত ৫ মে ছত্রসাল স্টেডিয়ামের বাইরে সাগর রানাকে খুন করে সুশীল কুমার। দুই কুস্তিগীরের মধ্যে ঝামেলা হয়, যা গড়ায় হাতাহাতিতে। বচসা চলাকালীন সুশীল কুমার গুলি চালায় বলে অভিযোগ ওঠে। তাতেই মৃত্যু হয় সাগরের। সুশীলের বিরুদ্ধে খুন, অপহরণ এবং অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা দায়ের করা হয়।

সুশীল কুমারকে হন্যে হয়ে খুঁজছিল দিল্লি পুলিশ। লাপাত্তা ছিলেন সুশীল। সুশীলের খোঁজ দিতে পারলে ১ লাখ টাকার পুরস্কারও ঘোষণা করে দিল্লি পুলিশ। শেষবার সুশীলকে দেখা যায় উত্তরপ্রদেশের মিরাটের টোল ট্যাক্সে। সিসিটিভি ফুটেজে তাঁর ছবি ধরা পড়ে। অবশেষে ৩৭ বছরের এই কুস্তিগীরকে গ্রেফতার করল পুলিশ।

মৃত সাগর রানা দিল্লি পুলিশের এক হেড কনস্টেবলের ছেলে। প্রথমে জানা গিয়েছিল, পার্কিং নিয়ে বচসা জেরেই ঝামেলার সূত্রপাত। তবে তদন্তে উঠে আসে অন্য তথ্য। সম্পত্তি সংক্রান্ত বিষয়ও নাকি এর সঙ্গে জড়িয়ে রয়েছে। হাতাহাতিতেই বিষয়টা থেমে থাকেনি। গুলি চলে বলেও অভিযোগ।