Thursday, June 13, 2024
টালিউড

দেহটা আমার, থাক না আমার মতো: শ্রীলেখা মিত্র

কলকাতা: টলিউডের ভিতরে বা বাইরে, শরীরের আকার ও গঠন নিয়ে কটূক্তি শুনতে হয় অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে। কখনও তাঁকে শুনতে হয় ‘মোটা’, কখনও বা ‘এত তো শরীর চর্চা করেন, কই কমেননি তো একটুও’। সম্প্রতি বিজেপি নেত্রী রিমঝিম মিত্র তাঁকে ‘থলথলে বৌদি’ বলে কুরুচিকর মন্তব্য করেন। যার কড়া জবাবও দেন শ্রীলেখা।

রিমঝিমে মন্তব্যকেও সামনে এনে শ্রীলেখা বলেন, শুধু নেটিজনই নন, টলিউডের একজন সহকর্মীর কাছ থেকে এই ধরনের কুরুচিকর মন্তব্য শুনতে হয়েছে। সে আবার একজন মহিলা। অভিনেত্রী জানান, বয়েস ৪০ পেরিয়ে গেলেও যথেষ্ট স্বাস্থ্যবতী তিনি। যখন বয়েস কুড়ির কোঠায় ছিল, তার থেকেও এখন তিনি অনেক বেশি ফিট।

শ্রীলেখার সাফ কথা, ফ্যাট হওয়াতে তাঁর কিছু যায় আসে না। ফিট থাকাটাই আসল। নিজেকে সুস্থ রাখতে ব্যয়াম করেন নিয়মিত। তবে সেটা রোগা হওয়ার জন্য নয়। আর তিনি যে সমালোচকদের সমালোচনায় কান দিতে রাজি নন মঙ্গলবার ফেসবুকে একটি পোস্ট শেয়ার করে সে কথা আবারও বুঝিয়ে দিলেন।

এদিন ফেসবুকে জনৈক যশোজিৎ বন্দোপাধ্যায়ের পোস্ট শেয়ার করেছেন শ্রীলেখা মিত্র। পোস্টের ক্যাপশনে শ্রীলেখা লিখেছেন, “Ei bachca cheleta ja jane onek boshonto periyeo … Thak r ki bolbo bhalo thakuk sobai”।

যশোজিৎ বন্দোপাধ্যায়ের ফেসবুক পোস্টটি হুবুহ তুলে ধরা হলো-

খুব রোগা! কেউ দেয় না রে তোকে খেতে?
খুব মোটা! মাথার বুদ্ধি জমেছে পেটে?
চুপ করো! অশিক্ষিতের দল যত!
দেহটা আমার! থাক না আমার মতো!
সফল হবে যখন, কে দেখবে দেহ?
ভালো! খাওয়াবে মিষ্টি, প্রাণভরে খেও!
এই খেও না! ওটা খাও! অনেকে বলে!
আরো বলে ওরা বেশি কান টানা-টানি দিলে!
দেহটা তোমারই! অন্য কারো নয়!
মোটা! রোগা! এত অপমান কেবা সয়?
তোমার হয় তুলনা কারই বা সঙ্গে?
তুমি তোমার মতো! যেই প্রকার অঙ্গে!
তোমার চেহারায় তুমি চলো এগিয়ে!
বাধা-বিপত্তি থাকবেই তো! যাও এড়িয়ে!