Thursday, June 13, 2024
দেশ

মোদী যেদিন অবসর নেবেন, সেদিনই রাজনীতি ছেড়ে দেব: স্মৃতি ইরানি

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেদিন রাজনীতি থেকে সরে দাঁড়িবেন রাজনীতি থেকে। সেদিনই রাজনীতি থেকে অবসর নেবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। পুণের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে স্মৃতি বলেছেন, আমি রাজনীতিতে এসেছিলাম দেশের তাবড় তাবড় রাজনৈতিক নেতাদের সঙ্গে কাজ করার উদ্দেশে। আর সেই উদ্দেশ্য সফল হয়েছে আমার। আমি যথেষ্ট সৌভাগ্যশালী। কারণ আমি আমার রাজনৈতিক জীবনে অটলবিহারী বাজপেয়ীর সঙ্গেও আমি কাজ করেছি। আবার অন্যদিকে, মোদীজির নেতৃত্বেও কাজ করার সৌভাগ্য হয়েছে আমার।

স্মৃতি ইরানি বলেন, যেদিন রাজনীতি থেকে অবসর নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিনই রাজনীতিতে শেষ দিন স্মৃতি ইরানির। তবে, মোদী এখনই অবসর নেবেন না রাজনীতি থেকে। সেই কথাও স্পষ্টভাবে জানিয়ে দিলেন স্মৃতি।

স্মৃতি ইরানি জানান, আমি অটলবিহারি বাজপেয়ীর নেতৃত্বে রাজনীতিতে এসেছি। আর এখন রাজনীতি করছি নরেন্দ্র মোদীর নেতৃত্বে। দু’‌জনেই নিজেদের দেশের সেবক বলেই মনে করেন।

২০১৯ সালের লোকসভা ভোটে মোদীর ক্ষমতায় ফেরা নিয়ে প্রশ্ন করতেই স্মৃতি বলেন, যাঁরা মনে করছেন এটাই মোদীর শেষ প্রধানমন্ত্রীত্ব তাহলে ভুল করছেন, আরও বহু বছর মোদী প্রধানমন্ত্রী পদে থাকবেন।

২০১৯–এর লোকসভা ভোটে আমেঠিতে রাহুল গান্ধীর প্রতিপক্ষ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জল্পনা শোনা যাচ্ছে। সেটা সত্যি কিনা জিজ্ঞাসা করতেই স্মৃতি বলেন, এই সিদ্ধান্ত নেওয়ার তিনি কেউ নন। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।