Sunday, June 23, 2024
খেলা

ইংল্যান্ড সিরিজ খেলেই টি-২০ থেকে অবসর নিতে পারেন মিতালি রাজ

নয়াদিল্লি: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন ভারতের মহিলা ক্রিকেট দলের সবচেয়ে সিনিয়র প্লেয়ার  মিতালি রাজ। ইংল্যান্ডদের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ খেলায় তাঁকে শেষবার টি-২০ খেলতে দেখা যাবে। তবে, এই মুহূর্তে একদিনের ম্যাচ থেকে সরে দাঁড়ানোর কোনও পরিকল্পনা নেই মিতালির। একদিনের ফরম্যাটে দলের অধিনায়ক মিতালি।

বুধবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি ২০ সিরিজ শুরু হচ্ছে ওয়েলিংটনে। তবে প্রথম একাদশে মিতালি থাকবেন কিনা, তা স্পষ্ট নয়। তবে যদি প্রথম একাদশে থাকেনও, তাহলেও ৩৬ বছর বয়সী মিতালি ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজের পর আর খেলবেন না বলে জানা গেছে। আগামী ৪ মার্চ অসমে বরসাপারায় এই সিরিজ শুরু হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর এক আধিকারিক সংবাদসংস্থাকে বলেছেন, আগামী ২০২০ টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে দল গোছাচ্ছেন টি-২০ অধিনায়ক হরমনপ্রীত কউর। সেখানে ৩৬ বছর বয়সী মিতালি রাজের দলে থাকার কোনও সম্ভাবনা নেই। তাই ইংল্যান্ড সিরিজের পরেই টি-২০ ফরম্যাট থেকে সরে দাঁড়াবেন মিতালি রাজ।

প্রসঙ্গত, ৮৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন মিতালি। ২২৮৩ রান করেছেন। টি-২০তে তাঁর সর্বোচ্চ রান ৯৭। ১৭টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর ঝুলিতে।