Tuesday, June 18, 2024
দেশ

তরুণীকে গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ৬ ‘বাংলাদেশি অনুপ্রবেশকারী’

বেঙ্গালুরু: ২২ বছরের এক তরুণীকে গণধর্ষণ এবং নির্যাতনের অভিযোগে ৬ জনকে গ্রেফতার করল বেঙ্গালুরু পুলিশ। ধৃতদের মধ্যে ৪ জন যুবক এবং দুইজন মহিলা। পুলিশ জানিয়েছে, নির্যাতিতা মহিলা এবং ধৃত ছয়জনই বাংলাদেশি। নির্যাতিতা ওই মহিলাকে পাচার করে ভারতে নিয়ে আসা হয়েছিল। ওল্ড মাদ্রাস রোডে রামমূর্তি নগরে এই গণধর্ষণ এবং নির্যাতনের ঘটনা ঘটে। বৃহস্পতিবার অভিযুক্তদের প্রেফতার করে পুলিশ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক মহিলার ধর্ষণের ভিডিও ছড়িয়ে পড়ে। সেই ভিডিওতে যে ছয়জন অভিযুক্তকে দেখা গিয়েছিল, তাদের ছবি টুইট করে অসম পুলিশ। এই ভিডিও দেখে পদক্ষেপ নেয় বেঙ্গালুরু পুলিশ। ভিডিও থেকে অভিযুক্তদের চিহ্নিত করে গ্রেফতার করে পুলিশ।


অভিযুক্তদে বিরুদ্ধে ধর্ষণ, নির্যাতন এবং অন্যান্য ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। বেঙ্গালুরু পুলিশ (Bengaluru police) জানিয়েছে, ভিডিও ক্লিপ এবং জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ধর্ষণ, শারীরিক নিগ্রহ-সহ বেশ কয়েকটি ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।এখনও অবধি পাওয়া তথ্য অনুসারে মনে করা হচ্ছে অভিযুক্তরা অবৈধ বাংলাদেশি (Illegal Bangladeshi immigrants)। টাকা নিয়ে ঝামেলার জেরেই ওই যুবতীর উপর নির্যাতন চালায় অভিযুক্তরা। নির্যাতিতাও বাংলাদেশি। তাঁকে পাচারের জন্য ভারতে নিয়ে আসা হয়েছিল।

বেঙ্গালুরু পুলিশ জানিয়েছে, পাচার করে ওই যুবতীকে প্রথমে বেঙ্গালুরুতে নিয়ে আসা হয়। কিন্তু ওই দলের হাত থেকে পালিয়ে কেরলে চলে যান তিনি। কিন্তু তাঁর পিছু ধাওয়া করে তাঁকে কেরল থেকে আবার বেঙ্গালুরুতে ফিরিয়ে নিয়ে আসে অভিযুক্তরা। তারপর তাঁকে গণধর্ষণ ও নির্যাতন হয়। ভিডিওতে ওই দলের দুই নারী সদস্যকে বাকি চার পুরুষকে নির্যাতনে সাহায্য করতে দেখা যায়।

পুলিশ আরও জানিয়েছে, নির্যাতিতা এখন অন্য রাজ্যে রয়েছেন। পুলিশ তাঁর খোঁজ চালাচ্ছে। তাঁকে ফিরিয়ে এনে বয়ান নথিভুক্ত করা হবে। – Tribune India