Monday, May 20, 2024
দেশ

সনিয়াকে জায়গা করে দিতেই কেশরীকে ছুড়ে ফেলেছিল কংগ্রেস: মোদী

রায়পুর: লোকসভা নির্বাচনের আগে ফের কংগ্রেসকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার ছত্তিশগড় বিধানসভা নির্বাচনের দ্বিতীয় তথা শেষ দফা নির্বাচনের শেষ দিনের প্রচারে মহাসমুন্দ জেলায় এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেসকে তুলোধনা করেন তিনি। নেহরু-গান্ধী পরিবারকে তীব্র আক্রমণ করে মোদীর অভিযোগ, সনিয়া গান্ধীকে জায়গা করে দিতেই মেয়াদ সম্পূর্ণ হওয়ার আগে সভাপতির পদ থেকে সীতারাম কেশরীকে সরিয়ে দিয়েছিল কংগ্রেস।

মোদী বলেন, দেশ জানে যে, সীতারাম কেশরীকে কংগ্রেস সভাপতি হিসেবে পাঁচ বছরের মেয়াদ পূরণ করতে দেয়নি। দলের নয়া প্রধান পদের জন্য সনিয়া গান্ধীর পথ প্রশস্ত করতেই কেশরীকে তাঁর পদ থেকে ফুটপাথে ছুড়ে ফেলে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর চ্যালেঞ্জ, গান্ধী পরিবারের বাইরে গিয়ে একজন যোগ্য সভাপতিকে নির্বাচিত করে দেখাক কংগ্রেস।

গান্ধী পরিবারকে সরাসরি আক্রমণ করে মোদী বলেন, সেই দিনগুলির কথা মনে করুন। যখন একটি পরিবার ৪ প্রজন্ম ধরে দেশে শাসন করেছে। মানুষের ভাগ্য কী হয়েছে। ওরা শুধু একটা পরিবারের কল্যাণের কথাই ভেবেছে। মানুষের ভালোর কথা ভাবেনি। তাঁরা এখন মানুষের চাহিদা পূরণ করবে এটা কীভাবে আশা করব? মোদীর অভিযোগ, এক সময় দিল্লি থেকে সরকার পরিচালনা করা হত। আর রিমোট থাকতো এক পরিবারের হাতে।