Tuesday, May 21, 2024
রাজ্য​

পুরোনোদের গুরুত্ব দিচ্ছেন না, তাই দলে দলে বিজেপিতে যাচ্ছে: পার্থ

মেদিনীপুর: তৃণমূলের নেতা-কর্মীদের দলে দলে বিজেপিতে যোগদান ঠেকাতে দলীয় কর্মীদের সতর্ক করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। রবিবার ঝাড়গ্রামের রবীন্দ্রপার্কে দলীয় অনুষ্ঠানে পার্থবাবু বলেন, বিজেপিতে লোকজন কোথা থেকে যোগদান করছে? পুরোনো লোকজনকে আমরা গুরত্ব দিচ্ছি না। তাই ওঁরা বিজেপিতে চলে যাচ্ছেন। যাঁরা রাজ্য ও দলের দুর্দিনে ছিল, তাঁদের আপনাদের পছন্দ নাও হতে পারে। কিন্তু তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দ। একটা অনুরোধ করছি, যাঁরা সেদিন আমাদের আন্দোলনের পাশে ছিল, তাঁদেরকে আপনারা ভুলবেন না। অবহেলা করবেন না। তাঁদের সঙ্গে নিন। এভাবেই দলের পুরোনো লোকেদের গুরুত্ব দেওয়ার বার্তা দিয়েছেন তিনি।

উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনে জঙ্গলমহলে বিজেপি ভালো ফল করেছে। আর তাতেই চাপ বেড়েছে শাসকদল তৃণমূলের। লোকসভা নির্বাচনের আগে তাই  পার্থ চট্টোপাধ্যায় স্থানীয় নেতা-কর্মীদের কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়ে বলেন, কে কোন পদ পেল, কে কোন কর্মাধ্যক্ষ হলাম এসব নিয়ে নাচানাচি করবেন না। দল না থাকলে কিছু হবে না। মানুষের পাশে থাকতে হবে। মানুষের কাছে গিয়ে অভাব-অভিযোগ শোনার জন্য আরও বেশি জোর দিতে হবে। এবার যেন তা হয়। এবার থেকে সকলকে নিয়ে চলতে হবে। নিজেদের মধ্যে কোনও ভুল বোঝাবুঝি আমরা মানব না বলে পার্থবাবু জানান।

জেলার পার্টি অফিস না হওয়ায় ক্ষুব্ধ হয়ে তৃণমূল মহাসচিব বলেন, আমি দেখে যেতে চাই, কোথায় জেলা পার্টি অফিস ঠিক হয়েছে। যদি না করেন আমি বসে করে দিয়ে যাব। অনেক দিন হয়েছে। আর সময় দেওয়া যাবে না। ২০১৯ এর লোকসভা ভোটের আগে তৃণমূল যে দলীয় সংগঠনকে ভালভাবে ঝাঁকুনি দিতে চাইছে তা দলের মহাসচিবের কথাতেই স্পষ্ট। তিনি বলেন, দলে থাকতে হলে শৃঙ্খলা মেনে চলতে হবে।