Sunday, July 21, 2024
দেশ

জালিয়াতি কংগ্রেসের রক্তে: মোদী

ভোপাল: কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী গত কয়েকদিন ধরেই কেন্দ্রের মোদী সরকারকে জোরাল আক্রমণ করে চলেছেন। শনিবারও রাহুল বলেছেন, নীরব মোদীর কাছ থেকে টাকা আদায় করে তা দিয়ে কৃষকদের ঋণ শোধ করা হবে। পাল্টা সুর চড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। রবিবার প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেসের রক্তে বইছে জালিয়াতি। সারা জীবন কংগ্রেস মানুষকে ভুল বুঝিয়ে এসেছে। মধ্যপ্রদেশের মানুষ আর তাতে ভুলছে না।

মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রচারে ছিন্দওয়ারায় মোদী বলেন, মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া কংগ্রেসের স্বভাব। চার প্রজন্ম ধরে তাঁরা দেশ শাসন করেছে। এতদিন দেশের জন্য কী করেছে তার একটা রিপোর্ট কার্ড দিক কংগ্রেস। ছিন্দওয়ারার মানুষ কংগ্রেসের মিথ্যে কথায় বিরক্ত। বরং তাঁরা এখন বিজেপির ওপরেই ভরসা করছেন বলে জানান প্রধানমন্ত্রী।

গোহত্যা ইস্যুতে কংগ্রেসকে আক্রমণ করে মোদী বলেন, কংগ্রেস মধ্যপ্রদেশে গোরক্ষা নিয়ে কথা বলে। অন্যদিকে কেরলের রাস্তায় প্রকাশ্যে গোমাংস খেয়ে উল্লাস করে। পাশাপাশি কংগ্রেস আমলের দুর্নীতির কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস কেন আমাকে কড়া ভাষায় ক্রমাগত আক্রমণ করে তা জানি। আধার কার্ড চালু করে আমি ৬ কোটি ভুয়ো সরকারি সুবিধাপ্রাপ্তের টাকা তোলার রাস্তা বন্ধ করে দিয়েছি।

প্রধানমন্ত্রী জানান, আধার চালু করে সরকার প্রতি বছর ৯০ হাজার কোটি টাকা বাঁচিয়েছে। রাজীব গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন বলেছিলেন, সরকার ১ টাকা খরচ করল জনগণের কাছে গিয়ে পৌঁছায় ১৫ পয়সা। কে ওই ৮৫ পয়সা লুট করে? তার জবাব কংগ্রেস দিক।