Thursday, June 13, 2024
রাজ্য​

পুলিশি পাহারায় সেবক হাউজে ফিরলেন রামকৃষ্ণ মিশনের মহারাজরা

কলকাতা ট্রিবিউন ডেস্ক: অবশেষে শিলিগুড়ির সেবক আবাসনে ফিরলেন রামকৃষ্ণ মিশনের মহারাজরা। বুধবার সকালে মহারাজদের হাতে চাবি তুলে দেয় পুলিশ। মোতায়েন রয়েছে পুলিশি পাহারা। 

উল্লেখ্য, গত ১৯ মে গভীর রাতে শিলিগুড়ির সেবক আবাসনের রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের উপর হামলা চালায় মাফিয়া প্রদীপ রায় ও তার দলবল। অভিযোগ, ভাঙচুর চালানো হয় আবাসনে। এমনকি কপালে বন্দুক ঠেকিয়ে হুমকি দেওয়া হয় মহারাজদের। অপহরণ করারও অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে।

এরপরেই ভক্তিনগর থানায় অভিযোগ দায়ের করে রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীরা। অভিযোগ পেয়ে আবাসনের গেটে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। পুলিশের এই ভূমিকায় নিন্দার ঝড় ওঠে। রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়ে যায়। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। 

প্রশ্ন ওঠে পুলিশের ভূমিকা নিয়েও। চাপের মুখে পুলিশ মূল ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। যদিও ঘটনায় মূল অভিযুক্ত প্রদীপ রায়কে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। এছাড়া মহারাজদের মাথায় বন্দুক ঠেকিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠলেও পুলিশ ধৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনের ধারা লাগু করেনি। যা নিয়ে তুমুল বিতর্ক ছড়িয়েছে।

এদিকে ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে আবাসনের জায়গাটি রামকৃষ্ণ মিশনেরই। এরপরেই মহারাজদের হাতে আসাবনের চাবি তুলে দেয়।