Monday, June 24, 2024
রাজ্য​

বিজেপি যুব মোর্চার দায়িত্ব ছাড়লেন সৌমিত্র খাঁ, জল্পনা তুঙ্গে

কলকাতা: বিজেপির যুব মোর্চার সভাপতি পদ থেকে পদত্যাগ করলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। ফেসবুক একটি পোস্টের মাধ্যমে এই সিদ্ধান্তের কথা নিজেই জানিয়েছেন বিষ্ণুপুরের সৌমিত্র। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, আজ থেকে আমি আমার ব্যক্তিগত কারণে যুব মোর্চার রাজ্য সভাপতির পদ থেকে অব্যাহতি নিলাম। বিজেপিতে ছিলাম, বিজেপিতে আছি, আগামী দিনে বিজেপিতে থাকব, ভারত মাতা কি জয়।

তবে হঠাৎই কেন পদত্যাগের সিদ্ধান্ত? যা ঘিরে প্রশ্ন উঠেছে। উল্লেখ্য, কয়েকদিন আগেই দিল্লি গিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গে দেখা করে আসেন সৌমিত্র। তাহলে কি কেন্দ্রীয় মন্ত্রী হতে চলেছেন বিষ্ণুপুরের বিধায়ক? তবে সেই জল্পনা হয়তো সত্যি হচ্ছে না। তবে কি মন্ত্রিত্ব না পেয়ে অভিমানে পদ ছাড়লেন তিনি? উঠছে প্রশ্ন।

এদিকে, আজ সন্ধ্যা ৬ টাতেই কেন্দ্রীয় মন্ত্রিসভায় বড় রদবদল হতে চলেছে। এদিন মন্ত্রীদের নিয়ে বৈঠক হয় লোকো কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে। সেই বৈঠকে ডাক পেয়েছেন শান্তনু ঠাকুর এবং নিশীথ প্রামাণিক। সৌমিত্র ডাক না পাননি। এতেই পরিষ্কার যে সৌমিত্র মন্ত্রী হচ্ছেন না।

প্রসঙ্গত, উত্তরবঙ্গ ভাগের দাবি উঠতেই সৌমিত্র জঙ্গলমহল ভাগের কথা বলে দলের অনেকের বিরাগভাজন হয়েছেন। ভোটপর্বে বেশ কয়েকবার লাগামছাড়া মন্তব্য করে কোপের মুখেও পড়েছেন তিনি। ড্যামেজ কন্ট্র্রোলেও কসুর করেননি তিনি। দীর্ঘদিন ঘাঁটি গেড়ে দিল্লিতে পড়ে থেকেও বরফ গলাতে পারলেন না তিনি। এদিনের নতুন মন্ত্রী তালিকা সামনে আসতেই এটা পরিষ্কার।