Monday, May 27, 2024
দেশ

সনাতন ধর্মকে এবার কুষ্ঠ বা এইচআইভির সঙ্গে তুলনা করলেন ডিএমকে সাংসদ এ রাজা

কলকাতা ট্রিবিউন ডেস্ক: এবার সনাতন ধর্ম নিয়ে কুরুচিকর মন্তব্যে উদয়নিধিকেও ছাপিয়ে গেলেন ডিএমকে সাংসদ এ রাজা। ডিএমকে নেতা এ রাজা এবার সনাতন ধর্মকে সংক্রামক রোগের সঙ্গে তুলনা করলেন। উল্লেখ্য, উদয়নিধি স্ট্যালিনও ডিএমকে নেতা। এবং ডিএমকে ইন্ডিয়া জোটের অন্যতম জোটসঙ্গী। 

সনাতন ধর্ম সম্পর্কে এ রাজা বলছেন, ”সনাতন অনেক বেশি সংক্রামক। সনাতন ধর্মের তুলনা কুষ্ঠ বা এইচআইভির সঙ্গে করা উচিত। উদয়নিধি স্ট্যালিন অনেক নরম করে বলেছেন। আমাকে এ বিষয়ে মন্তব্য করতে বললে আমি আরও কঠোর মন্তব্য করবো।” 

এ রাজা বলেন, “ডেঙ্গু বা ম্যালেরিয়া রোগের কোনও সামাজিক ছুৎমার্গ নেই। কিন্তু সনাতন ধর্মে ছুৎমার্গ রয়েছে। তাই সনাতন ধর্মকে এমন কোনও রোগের সঙ্গে এর তুলনা করা উচিত যার ছুৎমার্গ আছে। সনাতন ধর্মকে কুষ্ঠ বা এইচআইভির সঙ্গে তুলনা করা উচিত।”

নিজের বক্তব্যের পক্ষে এ রাজার সাফাই, “এটা নিয়ে সবার সঙ্গে তর্ক করতে রাজি আছি আমি। আপনি যদি আমাকে এ বিষয়ে কথা বলতে বলেন, আমি আরও কঠোরভাবে কথা বলব। আপনার পক্ষ থেকে কাউকে নিয়ে এসে দিল্লিতে বিতর্কের ব্যবস্থা করুন। আমি সেখানে বিতর্ক করতে আসব। যদি কেউ আমার মাথার দাম ১ লাখ টাকা বা ১ কোটি টাকাও ঘোষণা করে তাতেও আপত্তি নেই।”

তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী আমাদের সনাতন ধর্ম অনুসরণ করতে বলছেন। তিনি যদি এটি অনুসরণ করতেন তবে তার এত বিদেশে যাওয়া উচিত হয়নি। একজন ভালো হিন্দুর সাগর পাড়ি দিয়ে বিদেশে যাওয়া উচিত নয়। তবে মোদীর একমাত্র কাজ বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করা। যে ব্যক্তি সনাতন ধর্মকে অমান্য করে সারা বিশ্বে যায় তার পক্ষে ‘সনাতন ধর্ম রক্ষা করুন’ বলা কতটা অসৎ?”

তিনি যোগ করেছেন, “গতকাল আমি প্রধানমন্ত্রী এবং অমিত শাহকে আমার সাথে সনাতন ধর্ম নিয়ে বিতর্ক করার জন্য চ্যালেঞ্জ জানিয়েছিলাম। আমি আমার নেত্রীর অনুমতি নিয়েই বলছি। দিল্লিতে লোকেদের জড়ো করুন এবং আপনার সমস্ত শঙ্করাচার্যদের মঞ্চে বসান। আপনার সমস্ত অস্ত্র যেমন ধনুক, তীর, ছুরি এবং কাঁপুনি নিয়ে আসুন। আমি শুধু পেরিয়ার আর আম্বেদকরের বই নিয়ে আসব। পারলে আমাকে জয় কর। তোমার দৃষ্টিতে আমি একজন সাধারণ পঞ্চম শূদ্র।”

উল্লেখ্য, এর আগে তালিমনাড়ু ডিএমকে সরকারের মন্ত্রী তথা সেরাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন পুত্র উদয়নিধি স্ট্যালিন বলেন, ”মশা, ম্যালেরিয়া বা করোনার মতো সনাতন ধর্মকে নির্মূল করতে হবে। শুধু সনাতন ধর্মের বিরোধিতা করলেই হবে না, এটিকে নির্মূল করতে হবে।”