Monday, June 24, 2024
খেলা

সচিন, রবি শাস্ত্রী, সুনীল গাভাস্কারদের উপস্থিতিতে বারাণসীতে ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন করলেন মোদী

কলকাতা ট্রিবিউন ডেস্ক: ক্রিকেটের তাবড় তাবড় মহারথীদের নিয়ে বারাণসীতে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম (International Cricket Stadium in Varanasi) ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। 

শনিবার ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh CM Yogi Adityanath), বিসিসিআই সচিব জয় শাহ (BCCI Secretary Jay Shah), সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), রবি শাস্ত্রী, সুনীল গাভাস্কাররা।

ভিডিওতে দেখা যায়, আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপনের প্রতীক হিসেবে সচিনের হাত থেকে ভারতীয় ক্রিকেট দলের জার্সি হাতে তুলে নেন প্রধানমন্ত্রী মোদী।

লখনউ, কানপুরের পর উত্তরপ্রদেশ পেতে চলেছে আরও একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলে এটিই প্রথম আন্তর্জাতিক স্টেডিয়াম। এটি তৈরিতে আনুমানিক ৪০০ কোটি টাকা খরচ হবে।

বারাণসীতে এই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের থিম ভগবান শিব। স্টেডিয়ামের গেট তৈরি করা হয়েছে ডমরুর মতো। ফ্লাডলাইট ত্রিশূলের আদলে। আর গ্যালারি গঙ্গার ঘাটের মতো।

এই স্টেডিয়াম তৈরি হতে ৩০ মাস সময় লাগতে পারে। ৩০.৬ একর জায়গা জুড়ে এই স্টেডিয়াম তৈরি হচ্ছে। এই স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ৩০ হাজার।