Tuesday, May 21, 2024
রাজ্য​

বিধায়ক খুনে অভিষেককে আইনি নোটিশ পাঠাবে আরএসএস

কলকাতা: কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের খুনে মূল অভিযুক্ত হিসেবে নাম উঠে আসা অভিজিৎ পুণ্ডারি আরএসএসের সক্রিয় সদস্য। কৃষ্ণগঞ্জে গিয়ে এমনই অভিযোগ তুললেন যুব তৃণমূল সভাপতি তথা ডায়মণ্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর হুঁশিয়ারি প্রশাসন এই কাজ বরদাস্ত করবে না।

আরএসএসকে নিশানা করার পর পরই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়ছেন বিজেপির ধাত্রী সংগঠনটি। আরএসএসের দক্ষিণবঙ্গের এক কার্যকর্তা বলেন, দাড়িভিটের ঘটনা থেকে শিক্ষা নেয়নি তৃণমূল। গুলিতে দুই ছাত্রের মৃত্যুর পর সেবারও দায়ী করা হয় আরএসএসকে। কিন্তু অভিযোগের প্রেক্ষিতে কোনও যুক্তি দিতে পারেনি তারা। এবারও এরই খেলায় মেতেছে তৃণমূল।

দাড়িভিটকাণ্ডে তাঁদের বিরুদ্ধে আঙুল ওঠায় তৃণমূল মহাসচিবেরব বিরুদ্ধে আইনি নোটিশ পাঠায় আরএসএস। অভিযোগ খণ্ডণে এবারও আইনি পথেই হাঁটার ভাবনাচিন্তা করছে আরএসএস। সংগঠনের দক্ষিণবঙ্গের এক কার্যকর্তার কথায়, অন্যায়ভাবে তাদের বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে। ঘটনার তিন দিনের মাথায় হঠাৎ মনে হল বিধায়ক খুনে দায়ী আরএসএস? অভিযোগের পক্ষে কোনও তথ্য-প্রণাণ দিতে পারেননি। ওই আরএসএস কার্যকর্তার হুশিয়ারি, মিথ্যে অভিযোগের জন্য আইনি নোটিশ পাটানো হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

প্রসঙ্গত, গত শনিবার, সরস্বতী পুজোর উদ্বোধন করতে গিয়ে মঞ্চে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের। ঘটনায় দুজনকে গ্রেফতার করে জেরাপর্ব চলছে হাঁসখালি থানায়। সামগ্রিক তদন্তভার নিয়েছে সিআইডি।