Thursday, June 13, 2024
রাজ্য​

তৃণমূল কর্মীর বাড়ি থেকে উদ্ধার সরকারি ত্রাণের ১০ বস্তা চাল

কলকাতা: সরকারি ত্রাণের চাল উদ্ধার করা হলো তৃণমূল কর্মীর বাড়ি থেকে। শুক্রবার রাতে খড়গপুর-২ ব্লকের চাঙ্গুয়ালে তৃণমূল কর্মী লক্ষ্মণ ধাড়ার বাড়ি থেকে সরকারি ত্রাণের ১০ বস্তা চাল উদ্ধার করেছে প্রশাসন। এই ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় উত্তেজনা ছড়ায়। প্রশ্ন উঠছে, কিভাবে ত্রাণের চাল তৃণমূল কর্মীর বাড়িতে পৌঁছলো।

ঘটনার তদন্ত করতে বিডিও-র নির্দেশে রাতেই তৃণমূল কর্মীর বাড়িতে পৌঁছন ব্লক প্রশাসনের এক আধিকারিক। পরে বিডিওর প্রতিনিধিকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। জানা গেছে, গত বৃহস্পতিবার চাঙ্গুয়াল গ্রাম পঞ্চায়েত অফিস থেকে ১০ চালের বস্তা নিয়ে যান কয়েকজন তৃণমূল নেতা। যা লক্ষ্মণ ধাড়ার বাড়িতে পাওয়া গেছে।

স্থানীয় পঞ্চায়েত সমিতির বিজেপি সদস্য চন্দন চক্রবর্তী বলেন, এই ঘটনার তদন্ত হওয়া প্রয়োজন। পঞ্চায়েতের প্রধান তৃণমূলের সীতা টুডু বলেন, আমিও মানছি এটা অন্যায়। দল ও প্রশাসন তদন্ত করে ওই নেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করুক।

শুক্রবার রাতেই খড়গপুর শহরের খরিদায় রেশনের গম ও চাল বোঝাই একটি পিক-আপ ভ্যান আটক করে পুলিশ। গুদাম থেকে অন্যত্র রেশনের সামগ্রিক সরিয়ে ফেলেন বলে অভিযোগ। তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত করা হয় ৩৫ বস্তা চাল, ৫০ বস্তা আটা ঋবং ও ৮ বস্তা গম।

উল্লেখ্য, আমফানের ত্রাণ বিলি নিয়ে তৃণমূলের বিরুদ্ধে লাগাতার দুর্নীতির অভিযোগ করে আসছে বিজেপি। যা নিয়ে চরম অস্বস্তিতে পড়ে যান তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাই ত্রাণ বিলি প্রক্রিয়া স্বচ্ছ রাখতে ঘূর্ণিঝড় ইয়াসের ত্রাণ বিলি থেকে দলকে দূরে সরিয়ে রেখে সম্পূর্ণ দায়িত্ব প্রশাসনের উপর সঁপে দিয়েছেন তিনি। এই পদক্ষেপের মাধ্যমে তিনি সাফ বুঝিয়ে দিয়েছেন, ত্রাণ দুর্নীতি কোনওভাবেই বরদাস্ত করবেন না তিনি। তবে তৃণমূল কর্মীর বাড়ি থেকে সরকারি ত্রাণের চাল মেলায় ফের অস্বস্তিতে পড়লো রাজ্যের তৃণমূল সরকার।