Tuesday, June 18, 2024
রাজ্য​

খড়গপুরের একটি গুদামে থেকে উদ্ধার রেশনের ৩৫ বস্তা চাল, ৫০ বস্তা আটা, ৮ বস্তা গম

খড়গপুর: সরকারি ত্রাণ এবং রেশন দুর্নীতির বড় পর্দা ফাঁস হলো খড়গপুরে। খড়গপুর-২ ব্লকের চাঙ্গুয়ালে তৃণমূল কর্মী লক্ষ্মণ ধাড়ার বাড়ি থেকে ১০ বস্তা চাল সরকারি ত্রাণের চাল উদ্ধার করে পুলিশ। ওই রাতে নাকা চেকিংয়ের সময় একটি গাড়ি থেকে রেশনের সামগ্রী আটক করে পুলিশ। ওই গাড়ির চালক রমেশ রাও জানান, এই ২০ বস্তা রেশনের গম যাচ্ছে মহেশ গুপ্তর গোডাউনে।

শনিবার ঘটনার তদন্তে নেমে মহেশকে আটক করে পুলিশ। গুদামে হানা দেন খাদ্য সরবরাহ দফতরের পরিদর্শক সৌম্য চট্টোপাধ্যায়। তল্লাশি চালিয়ে রেশনের ৩৫ বস্তা চাল, ৫০ বস্তা আটা, ৮ বস্তা গম বাজেয়াপ্ত করা হয়। ধৃতদের ৩ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

রেশনের খাদ্য সামগ্রী কিভাবে খরিদার ব্যবসায়ী মহেশ কেশরওয়ানির গুদামে পৌঁছাচ্ছে তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। ধৃত মহেশের দাবি, মানুষ উদ্বৃত্ত চাল, গম, আটা আমাকে বিক্রি করে। আমি সেগুলি কম দামে বাজারে বিক্রি করি। তাতে যদি সরকারি ছাপ থাকে আমি কি করব? আমি তো বুঝতেই পারিনি এটা অন্যায়।

খাদ্য সরবরাহ দফতরের পরিদর্শক সৌম্য চট্টোপাধ্যায় বলেন, আমরা ওই ব্যবসায়ীর গুদামে হানা দিয়ে রেশনের চাল, গম, আটার বস্তা বাজেয়াপ্ত করেছি। পুলিশ ঘটনার তদন্ত করছে।