Tuesday, June 18, 2024
রাজ্য​

১৫ দিন লকডাউনের মধ্যেও খোলা থাকবে রেশন দোকান

কলকাতা: করোনা পরিস্থিতিতে নিয়ন্ত্রণে আনতে রবিবার থেকে ৩০ মে অবধি কঠোর বিধি নিষেধ আরোপ করেছে রাজ্য সরকার। তবে নবান্নের তরফে জানানো হয়েছে, লকডাউনে কড়া বিধিনিষেধ আরোপ করা হলেও রেশন ব্যবস্থায় তার কোনও প্রভাব পড়বে না। রেশন দোকান খোলা থাকবে।

উল্লেখ্য, মানুষ যাতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে পারেন সেজন্যে সকালের দিকে এক বেলা (৭ টা থেকে সাড়ে ১১ টা) দোকান খোলা থাকছে। লকডাউনের সময় মানুষ যাতে রেশন পেতে পারেন, সেজন্য বিশেষ উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। টুইট করে রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ জানিয়েছেন, লকডাউনেও রেশন ব্যবস্থা স্বাভাবিক থাকবে। রেশন দোকান খোলা থাকবে।

অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনেনর সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু জানিয়েছেন, নবান্ন থেকে সরকারি নির্দেশিকা জারি হওয়ার পর তাঁরা খাদ্য দপ্তরের শীর্ষ কর্তাদের কথা বলেছেন। খাদ্য দপ্তর থেকে রেশন দোকান যথারীতি খোলা থাকবে।

নবান্নের তরফে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, রেশন জরুরি পরিষেবার মধ্যে পড়ে, তাই লকডাউনের সময়ও রাজ্যে রেশন ব্যবস্থা চালু থাকবে। থাকবে। তবে শুধুমাত্র রবিবার বিকালে ও সোমবার (এদিন রেশন দোকানের সাপ্তাহিক ছুটি থাকে) পুরোপুরি বন্ধ থাকবে। এছাড়া সরকারের ঘোষিত ছুটির দিনগুলিতে রেশন দোকান বন্ধ থাকবে।