Monday, May 20, 2024
দেশ

পুলওয়ামা জঙ্গি হামলা: নিজের কাঁধে কফিন বয়ে শহিদদের শ্রদ্ধার্ঘ রাজনাথের

শ্রীনগর: বৃহস্পতিবার দুপুরে জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ হয়েছেন ৪৯ জন সেনা জওয়ান। গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার জম্মু-কাশ্মীরের বুদগামে পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সোজা যান সিআরপিএফের ঘাঁটিতে। সেখানে তেরঙা পতাকায় মোড়া কফিনে শায়িত ছিল নিহত জওয়ানদের দেহ। সেখানেই শহিদদের শেষ শ্রদ্ধা জানানো হয়।

শহিদ জওয়ানদের দেহ নিয়ে যাওয়া হয় নয়াদিল্লিতে, তার আগেই বুদগামের সিআরপিএফ ক্যাম্পে ‘বীর জওয়ান,অমর রহে’ শ্লোগান তুলে নিহত জওয়ানদের শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন বুদগাম ক্যাম্পের সামরিক বাহিনী। ভয়াবহ এই জঙ্গি হামলায় শহিদদের প্রতি যথাযথ সম্মান জানাতেই কফিন নিজের কাঁধে তুলে নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও জম্মু-কাশ্মীর ডিজিপি দিলবাগ সিং।

রাজনাথ সিংয়ের কড়া হুঁশিয়ারি, পুলওয়ামায় জঙ্গি হামলায় জড়িত রয়েছে তাঁদের ছেড়ে দেওয়া হবে না। শহিদদের এই ত্যাগ বিফলে যাবে না। পুলওয়ামা কান্ডে পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করতে শনিবার সর্বদলীয় বৈঠকের ডাক দেয় বিজেপি সরকার।

কেন্দ্রীয় বাহিনীর তরফে টুইটে বলা হয়েছে, আমরা ভুলব না, আমরা ছেড়ে দেব না। আমরা পুলওয়ামায় শহিদ জওয়ানদের স্যালুট জানাচ্ছি, আমাদের শহিদ ভাইদের পরিবারের পাশে থাকব আমরা।