Wednesday, May 29, 2024
দেশ

তৈরি ২২ পাতার প্রশ্নমালা, CBI অফিসে রাজীব কুমার, শুরু জিজ্ঞাসাবাদ

শিলঙ: শিলঙে সিবিআই দফতরে ঢুকলেন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার। তাঁর সঙ্গী হয়েছিলেন জাভেদ শামিম, মুরলীধর শর্মা ও কুমারের আইনজীবী বিশ্বজিৎ দেব। যদিও, কাউকেই থাকতে দিতে নারাজ সিবিআই ও সেই কারণে কিছুক্ষণ পরই অফিস থেকে বেরিয়ে গিয়েছেন আইপিএস অফিসাররা ও রাজীব কুমারের আইনজীবীও।

দু’দফায় রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে। সেখানে কিছুক্ষণ আগে পৌঁছেছেন তাঁর আইনজীবী। প্রথমে শিলঙে সিবিআই অফিসে এবং দ্বিতীয় জায়গা এখনও জানা যায়নি। অফিসে উপস্থিত রয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ১০ তদন্তকারীর বিশেষ টিম। আজ রাজীব কুমারের বয়ান রেকর্ড করতে পারে সিবিআই।

জিজ্ঞাসাবাদের জন্য তৈরি সিবিআইয়ের অফিসারদের বিশেষ টিম। এই দলে রয়েছেন অবসরপ্রাপ্ত সিবিআই অফিসার ফণীভূষণ করণ। প্রসঙ্গত, প্রথম থেকে সারদা তদন্তে ছিলেন ফণীভূষণ করণ।

সংবাদসংস্থা ANI সূত্রে জানা গেছে, রাজীব কুমারের তরফে তাঁর আইনজীবী কেন্দ্রীয় গোয়েন্দাদের জানিয়েছেন, যে সরস্বতী পুজো এবং বোর্ড পরীক্ষা শুরু হওয়ায় দ্রুত কলকাতা ফিরতে হবে কমিশনারকে। তাই রাজীব কুমারের পক্ষে বেশিদিন শিলংয়ে থাকা সম্ভব নয়। যদিও সিবিআইয়ের জবাব সম্পর্কে কিছু জানা যায়নি।