Thursday, May 23, 2024
দেশ

আজ উত্তর-পূর্ব সফরে মোদী, একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন

গুয়াহাটি: আজ, শুক্রবার উত্তর–পূর্বে দুদিনের সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অরুণাচল প্রদেশ, আসাম ও ত্রিপুরায় বিভিন্ন সরকারি কর্মসূচিতে অংশ নেবেন তিনি। আসন্ন লোকসভা ভোটের আগে বিজেপির প্রচারের জন্য উত্তর-পূর্ব সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের।

উত্তর-পূর্ব সফরকালে সমাবেশের পাশাপাশি একাধিক প্রকল্প উদ্বোধন করবেন মোদী। অরুণাচলের গ্রীনফিল্ড বিমানবন্দর উদ্বোধন করবেন তিনি। এছাড়াও, শেলায় স্ট্র্যাটেজিক টানেলের শিলান্যাস করবেন যার মাধ্যমে তাওয়াং পর্যন্ত যাতায়াতের সময় কমবে প্রায় ১ ঘন্টা।

গুয়াহাটিতে ব্রহ্মপুত্র নদের উপর একটি ব্রিজের কাজের শিলান্যাসও করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (AIIMS) এর বেশ কয়েকটি নির্মাণ কাজের সূচনা করবেন তিনি। গুয়াহাটি থেকে মোদী যাবেন ত্রিপুরার রাজধানী আগরতলায়। বিকাল ৩টা ২০ মিনিটে আগরতলা বিমানবন্দরে নামবে তাঁর বিশেষ বিমান। ত্রিপুরার প্রয়াত জনজাতি মহারাজা বীর বিক্রমের মূর্তি বিমানবন্দরে উন্মোচন করবেন তিনি।

এরপর আগরতলার স্বামী বিবেকানন্দ স্টেডিয়ামে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মূল অনুষ্ঠান। সেখান থেকে ত্রিপুরার গর্জি থেকে বিলোনিয়া রেলপথের সূচনা করবেন মোদী।

বাংলাদেশ, পাকিস্তান আর আফগানিস্তানের অমুসলিম শরণার্থীদের জন্য শর্ত সাপেক্ষে নাগরিকত্ব দিতে চায় বিজেপি সরকার। আর এ বিষয় নিয়েই শুরু হয়েছে উত্তর–পূর্বাঞ্চলজুড়ে ব্যাপক ক্ষোভ।