Monday, May 27, 2024
দেশ

রাহুল গান্ধী আমার ক্যাপ্টেন, ওনার নির্দেশেই পাকিস্তানে গিয়েছিলাম: সিধু

হায়দরাবাদ: পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং নন। তাঁর ‘ক্যাপ্টেন’ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সেই ক্যাপ্টেনের অনুমতি নিয়েই পাকিস্তান গিয়েছিলেন। শুক্রবার এমনটাই জানালেন নভজ্যোত সিং সিধু।

বৃহস্পতিবার পাকিস্তানের খালিস্তান আন্দোলনের নেতা গোপাল সিং চাওলার সঙ্গে ছবি ভাইরাল হতেই বিতর্কের মুখে পড়েন সিধু। শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে সিধুকে প্রশ্ন করা হয় মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের নাকচের পরও কেন পাকিস্তান গেলেন তিনি ? সেই প্রশ্নের উত্তরেই সিধু বলেন, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নির্দেশেই পাকিস্তানে করতারপুর করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি।

একইসঙ্গে সিধু আরও বলেন, সিধুর পাকিস্তান সফরের জন্য হরিশ রাওয়াত, সুরেজওয়ালা এবং শশী থারুর-সহ ৫০ থেকে ১০০ জন নেতা নাকি সিধুর পিঠ চাপড়েও দেন খুশি হয়ে। সিধু বলেন, ক্যাপ্টেন অমরিন্দর সিং আমার বাবার মত। তিনি আমাকে পাকিস্তান যেতে বারণ করেছিলেন। কিন্তু আমি রাহুল গান্ধীকে কথা দিয়েছিলাম। সেই কারণেই আমি পাকিস্তান গিয়েছিলাম।

প্রসঙ্গত, ‘বন্ধু’ ইমরানের ডাকে সাড়া দিয়ে কর্তারপুর করিডরের শিলান্যাস উপলক্ষ্যে পাকিস্তানে যান সিধু। এটা তাঁর দ্বিতীয় পাকিস্থান সফর ছিলো। এই অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ পান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংও। কিন্তু অমৃতসরে পাক মদতপুষ্ট জঙ্গিদের হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে সেই আমন্ত্রণ প্রত্যাখ্যান করেন তিনি। সিধুর পাকিস্থানে যাওয়া প্রসঙ্গে অমরিন্দর সিং জানিয়েছিলেন, সিধুকে তিনি বারবার তাঁর সিদ্ধান্ত পুর্নবিবেচনা করার আবেদন করেন। কিন্তু সিধু আগেই প্রতিশ্রুতি দিয়ে এসেছিলেন পাকিস্তান যাওয়ার। তাই তাঁকে আটকানো যায়নি।