Sunday, July 21, 2024
দেশ

আজ থেকে কমল রান্নার গ্যাসের দাম, আরও সস্তা হল পেট্রোল-ডিজেল

নয়াদিল্লি: মধ্যবিত্তের জন্য সুখবর ৷ আজ থেকে কমল রান্নার রান্নার গ্যাসের দাম। এক লাফে ৬ টাকা ৫২ পয়সা কমে গেল ভর্তুকিযুক্ত এলপিজি সিলিন্ডারের দাম। একই সঙ্গে ভর্তুকিহীন সিলিন্ডারের দাম কমল ১৩৩ টাকা। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন জানিয়েছে, ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম এখন ৫০৭ টাকা ৪২ পয়সা। শুক্রবার মধ্যরাত থেকে এই নয়া দাম কার্যকর হয়েছে।

এদিকে, ডলারের তুলনায় টাকার মান বাড়ায় রান্নার গ্যাসের পাশাপাশি পেট্রোল ও ডিজেলের দামও কমছে। আন্তর্জাতিক বাজারে ব্রেন্ট ক্রুডের দাম কমে যাওয়ার ফলে ভারতেও লাগাতার ভাবে কমছে পেট্রোপণ্যের দাম। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৩৬ পয়সা কমে হয়েছে ৭৪.৫৫ টাকা এবং ডিজেলের দাম ৪৯ পয়সা কমে হয়েছে ৬৯.০৮ টাকা।

রাজধানী দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ৩৪ পয়সা কমে হয়েছে ৭২.৫৩ টাকা এবং ডিজেলের দাম লিটার পিছু ৩৭ পয়সা কমে হয়েছে ৬৭.৩৫ টাকা। মুম্বাইয়ে পেট্রোলের দাম ৩৪ পয়সা কমে হয়েছে ৭৮.০৯ টাকা এবং ডিজেলে ৩৯ পয়সা কমে আজকের দাম হয়েছে ৭০.৫০ টাকা। চেন্নাইয়ে পেট্রোলে ৩৬ পয়সা দাম কমে হয়েছে ৭৫.২৬ টাকা এবং ডিজেলের দাম ৪০ পয়সা কমে হয়েছে ৭১.১২ টাকা। লাগাতারভাবে পেট্রোপণ্যের দামের কমায় আপাতত খুশি মধ্যবিত্তের সংসার।