Sunday, May 26, 2024
দেশ

মুসলিমদের দেশ ছাড়া করার ষড়যন্ত্র করছে বিজেপি: বদরুদ্দিন আজমল

গুয়াহাটি: অসমের এআইইউডিএফ প্রধান বদরুদ্দিন আজমল বলেন, বিজেপি সরকার মুসলিমদের রাষ্ট্রচ্যুত করার চক্রান্ত চালিয়ে যাচ্ছে। বিজেপিশাসিত অসমে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে হাইলাকান্দিতে এদিন ভাষণ দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন। বদরুদ্দিন এদিন হাইলাকান্দির মনছড়া ব্লক, মাটিজুরি, বাহাদুরপুর, ভাটিরকোপায় আয়োজিত একাধিক জনসভায় মূলত জাতীয় নাগরিকপঞ্জি প্রসঙ্গে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সমালোচনা করেন।

বদরুদ্দিন আজমল বলেন, শাসকদল বিজেপি মুসলিম সমাজের শত্রু, মা-বোনেদের ইজ্জতের শত্রু, দেশের সংবিধানের শত্রু। মুসলিমদের রাষ্ট্রচ্যুত করার চক্রান্ত চালিয়ে যাচ্ছে এই সরকার। তিনি বলেন, রাজ্যে বসবাসরত নারীদের স্বার্থে এনআরসিতে পঞ্চায়েত নথি যাতে বৈধতা পায় সেজন্য জমিয়তে উলামার পক্ষ থেকে সুপ্রিম কোর্টে মামলা করা হলে এর পক্ষে রায় আসে। অন্যথায় কেঁদে কুল-কিনারা হতো না।

শাসকদল বিজেপির পাশপাশি কংগ্রেসেরও সমালোচনা করে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ইউডিএফ প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানান বদরুদ্দিন আজমল। তিনি বলেন, এনআরসি নিয়ে রাজ্যবাসীর মন অন্যদিকে ঘুরিয়ে দেয়ার জন্য পঞ্চায়েত নির্বাচন ঘোষণা করা হয়েছে। তাঁর প্রশ্ন, নাগরিকত্ব না থাকলে নির্বাচন কতটুকু কাজে আসবে? এজন্য নির্বাচনে বিজেপিকে উচিত জবাব দিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।