Monday, May 27, 2024
দেশ

শুধুমাত্র ভোটের সময় রাহুল গান্ধী ‘শিব ভক্ত’ হয়ে ওঠেন, কটাক্ষ স্মৃতি ইরানির

হায়দরাবাদ: কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী শুধুমাত্র ভোটের সময় শিব ভক্ত হয়ে ওঠেন। হায়দরাবাদে নির্বাচনী প্রচারে গিয়ে একথা বললেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন, আর কতদিন কংগ্রেস ধর্মের নামে মানুষকে বিভক্ত ও বিভ্রান্ত করবে? আমি এই কথা বলছি কারণ ক্ষমতায় থাকাকালীন কংগ্রেস ভগবান রামের কোনও অস্তিত্ব নেই বলে কোর্টে হলফনামা জমা দিয়েছিল। আর আজ যখন ভোট সামনে এগিয়ে এল তখন রাহুল গান্ধী শুধু রামের ভক্ত নয় শিবের ভক্তও হয়ে উঠেছেন।

মানুষের মন জিততে সেই নির্বাচনগুলোতেও নরম হিন্দুত্ববাদের উপরই ভরসা রাখছেন রাহুল গান্ধী। কয়েকমাস আগে শিবের আরাধনা করে মানস সরোবরে যান রাহুল। কংগ্রেস সভাপতি ভোপালে পা রাখার আগে ‘শিব ভক্ত’ রাহুলের পোস্টারে ছেয়ে যায় গোটা শহর। এছাড়া মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং জানিয়েছেন, বিজেপির প্রতিশ্রুতি দেওয়া ‘রাম পথ’ ক্ষমতায় এসে তৈরি করবে কংগ্রেস সরকার।

৭ ডিসেম্বরের তেলাঙ্গানা ভোটের আগে একাধিক প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। স্মৃতি ইরানি বলেন, বিজেপি সরকার ক্ষমতায় এলে উচ্চশিক্ষার জন্য ছাত্রীদের ৫০ শতাংশ ভর্তুকি দেওয়া হবে। সপ্তম থেকে নবম শ্রেণি পর্যন্ত ছাত্রীদের সাইকেলও দেওয়া হবে। এছাড়া ২ লক্ষ টাকা পর্যন্ত কৃষিঋণ মকুব করা হবে। স্মৃতি দাবি করেন, উজ্জ্বলা যোজনার অধীনে তেলাঙ্গানার ২০ লক্ষ পরিবারকে বিনামূল্যে গ্যাসের পরিষেবা দেওয়া হয়েছে।