Sunday, July 21, 2024
দেশ

গান্ধী পরিবারকে আদালতের দরজায় নিয়ে যাব, এবার চায়েওয়ালার হিম্মত দেখুন: মোদী

জয়পুর: রাফায়েল নিয়ে সরব কংগ্রেস, পাল্টা অগাস্টা ওয়েস্টল্যান্ড দুর্নীতিকেই হাতিয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিভিআইপি চপার কেলেঙ্কারির অন্যতম মিডলম্যান ক্রিশ্চিয়ান মিশেলকে মঙ্গলবার মধ্যরাতে দুবাই থেকে ভারতে ফিরিয়ে আনা হয়েছে। তাকে পাঁচদিনের জন্য সিবিআই হেফাজতে পাঠানো হয়েছে। এই প্রসঙ্গে কংগ্রেস তথা গান্ধী পরিবারকে তেড়ে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার রাজস্থানের পালিতে নির্বাচনী জনসভায় মোদী বলেন, সততার জয় হয়েছে। এবার আমি দেখব, কী ভাবে আপনি পালান। একজন চায়েওয়ালার হিম্মত দেখুন, এমন এক পরিবারকে আদালতের দরজা দেখাব, যাঁরা ৪ প্রজন্ম ধরে দেশ চালিয়েছে।

মোদী বলেন, ইউপিএ জমানায় জমানার দেশে ৩৬০০ কোটি টাকার ভিভিআইপি চপার দুর্নীতি হয়েছে। আমরা সরকারে আসার পরে এই মামলায় তদন্ত করার পরে এক অভিযুক্ত ধরা পড়েছে। দুবাই থেকে ভারত সরকার তাকে ধরে এনেছে। এখন যে সব রাজনীতিবিদদের ক্রিস্টিয়ান পরিষেবা দিয়েছিলেন, সেই সব রাজনীতিবিদদের নাম ও অনেক গোপন তথ্য বেরিয়ে আসবে।

প্রসঙ্গত, অগাস্টা-ওয়েস্টল্যান্ড চপার কাণ্ডে ৩ হাজার ৬০০ কোটি টাকার চুক্তি হয়। ১২টি বিলাসবহুল হেলিকপ্টার রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রাক্তন প্রধানমন্ত্রী ও ভিভিআইপিদের ব্যবহারের জন্য কেনার কথা হয়। সেখানেই ব্রিটিশ নাগরিক ক্রিশ্চিয়ান মিশেল মিডলম্যান হিসাবে কাজ করে ঘুষ দেয় বলে অভিযোগ উঠেছে। সেই ঘটনার তদন্তেই মিশেলকে ভারতে এনে এবার জেরা করা হবে।