Friday, June 14, 2024
খেলা

হাড্ডাহাড্ডি লড়াইয়ে সিন্ধুর জয়ে উচ্ছ্বসিত গোটা দেশ

কোরিয়া ওপেন সুপার সিরিজে সিরিজ় জয় করেছেন ভারতের মহিলা ব্যাডমিন্টন তারকা পি ভি সিন্ধু। জাপানের নোজোমি ওকুহারাকে পরাস্ত করেন তিনি। এক ঘণ্টা পঞ্চাশ মিনিটের রুদ্ধশ্বাস ম্যাচের ফলাফল ২২-২০, ১১-২১, ২১-১৮।

সেমিফাইনালে চীনা প্রতিদ্বন্দ্বী হি বিংজিয়াওকে হারিয়ে ফাইনালে পৌঁছান তিনি। সিন্ধুর এই জয়ে চ্ছ্বসিত গোটা দেশ। অমিতাভ বচ্চন, বীরেন্দ্র সেহওয়াগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলেই টুইটার বার্তায় সিন্ধুকে অভিনন্দন জানিয়েছেন।

অমিতাভ বচ্চন বলেন, “ইয়াআআআহহহ!! শেষপর্যন্ত ও এটা করেই দেখাল!! কোরিয়াতে সুপার সিরিজ় জয় করল সিন্ধু.. প্রথম ভারতীয় হিসাবে ও এমন কৃতিত্বের অধিকারী হল.. মধুর প্রতিশোধ!!”

বীরেন্দ্র সেহওয়াগ বললেন, “মাত্র ২২ বছর বয়সে পুসারলা ভেঙ্কটা সিন্ধু নিজেকে কিংবদন্তি করে তুলল। কী অসাধারণ খেলোয়াড়! অত্যাশ্চর্য এই ফাইনাল জয় করার জন্য তোমাকে আন্তরিক অভিনন্দন জানাই। সিন্ধু, তোমার খেলা আমি কার্যত নিঃশ্বাস বন্ধ করে দেখেছি।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “অসাধারণ পি ভি সিন্ধু। প্রথম ভারতীয় মহিলা ব্যাডমিন্টন তারকা হিসাবে কোরিয়া ওপেন সুপার সিরিজ় জয় করল। তুমি আমাদের সবাইকে গর্বিত করেছ। তোমাকে হার্দিক অভিনন্দন জানাই।”

উল্লেখ্য প্রথম ভারতীয় হিসাবে কোরিয়া সুপার সিরিজ জয়ের রেকর্ড এখন পি ভি সিন্ধুর দখলে। এই মুহূর্তে বিশ্ব ব়্যাঙ্কিংয়ে চতুর্থ নম্বরে রয়েছেন সিন্ধু। মরসুমে তৃতীয় সুপার সিরিজ জয়ের ফলে ক্রমতালিকায় আরও এগোবেন ধারণা করা হচ্ছে।