Wednesday, May 29, 2024
দেশ

পুলওয়ামায় জঙ্গি হামলার উপযুক্ত জবাব দেওয়া হবে: রাজনাথ

নয়াদিল্লি: সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত উরি সন্ত্রাসী হামলার দাঁত ভাঙা জবাব দিয়েছিল। এবার পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার পর কী হতে চলেছে? বৃহস্পতিবার বিকাল থেকেই এই প্রশ্ন উঠতে শুরু করেছে। অবশেষে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং যে বার্তা দেশবাসীকে দিলেন তাতে আস্থা পাওয়ার মতো অনেক কিছুই রয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, পাকিস্তানে লালিত পালিত জইশ-ই-মহম্মদ এই হামলা চালিয়েছে। পুরো দেশ এই ঘটনার তীব্র নিন্দা করছে। পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলার উপযুক্ত জবাব দেওয়া হবে। সেজন্য দেশের মানুষ একজোট রয়েছেন। আমরা আমাদের দায়িত্ব ভালোভাবেই জানি। দেশের মানুষকে আশ্বস্ত করছি, এই হামলার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমরা তৈরি রয়েছি।

পাটনায় থাকা দলীয় কর্মসূচি বাতিল করে শুক্রবার সকালেই শ্রীনগরে যাচ্ছেন রাজনাথ সিং। জঙ্গি হামলার খবর পেতেই রাজনাথ সিং ফোনে সিআরপিএফের ডিজির সঙ্গে কথা বলেন। রাজনাথ সিংকে ফোন করে ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য জানেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার দুপুরে পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় এখনও পর্যন্ত ৪২ জন জওয়ান শহিদ হয়েছে। ইতিমধ্যেই ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদ। এর আগে ২০১৬ সালে উরি সেনা ছাউনিতে জঙ্গি হামলায় ১৮ জন জওয়ান শহিদ হয়েছিল।