Friday, May 24, 2024
FEATUREDদেশ

জওয়ানদের বলিদান বৃথা যাবে না: মোদী

নয়াদিল্লি: জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় সেনা কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলায় অন্তত ৪২ জন সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছেন। এদিন মোট ৭৮টি গাড়ির সেনা কনভয় জম্মু থেকে শ্রীনগরের দিকে যাচ্ছিল। সবমিলিয়ে ২৫৪৭ জন সিআরপিএফ জওয়ান ছিলেন। পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীর জঈশ ই মহম্মদের আত্মঘাতী এই জঙ্গি হামলার দায় স্বীকার করেছে।

উরি হামলার পরে কাশ্মীরে এত বড় হামলা চালাল জঙ্গিরা। এই হামলার নিন্দা করে তীব্র প্রতিবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও অন্যান্য রাজনৈতিক নেতারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, সিআরপিএফ জওয়ানদের ওপরে হামলা অবর্ণনীয়। আমি এই হামলার তীব্র নিন্দা করছি। সাহসী সেনাদের এই বলিদান বৃথা যাবে না। জঙ্গিরা উপযুক্ত শাস্তি পাবে। গোটা দেশ সেনার পরিবারের পাশে রয়েছে। আহতরা আশা করি খুব শীঘ্র সুস্থ হয়ে যাবেন।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেন, পুলওয়ামায় জঙ্গি হামলার তীব্র নিন্দা করছি। শহিদ পরিবারবদের সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। সন্ত্রাসবাদী ও দুষ্ট শক্তির বিরুদ্ধে লড়াইয়ে সারা দেশে ঐক্যবদ্ধ।

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, পাকিস্তানের মদদ প্রাপ্ত জইশ-ই-মহম্মদ এই হামলা চালিয়েছে। দেশের মানুষকে নিশ্চিত করছি, এই হামলার যথাযথ প্রত্যুত্তর দেওয়া হবে। দেশের মানুষ শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়েছে।