Monday, June 24, 2024
আন্তর্জাতিক

ইসলাম ধর্ম গ্রহণকারী ভারতীয় নারীকে তির মেরে খুন!

লন্ডন: লন্ডনে ভারতীয় বংশোদ্ভূত অন্তঃসত্ত্বা এক মহিলাকে তির মেরে খুন করল আততায়ী। সন্তানসম্ভবা ওই নারীর মৃত্যু হয়েছে। তবে বাঁচানো গেছে তার গর্ভস্থ শিশুটিকে। মৃত্যুর সঙ্গে সঙ্গে চিকিৎসকরা তড়িৎ ব্যবস্থা নিয়ে সিজার করে গর্ভের শিশুকে জীবিত উদ্ধার করেছেন। এই ঘটনার পর সানা যে সন্তানের জন্ম দিয়েছে, তার নাম রাখা হয়েছে ইব্রাহিম। হামলাকারী ওই মহিলার প্রাক্তন স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বছর পঞ্চাশের ওই ব্যক্তির নাম রামানুজ উন্মাথালেগাড্ডু বলে জানিয়েছে পুলিশ।

নিহত ওই নারীর নাম দেবী উন্মাথালেগাড্ডু(৩৫)। সাত বছর আগে ইমতিয়াজ মহম্মদকে বিয়ে করেছিলেন। দেবী পরে নাম পাল্টে সানা মহম্মদ হন। দুই ও পাঁচ বছর বয়সী দুই কন্যা সন্তান রয়েছে তাদের। তৃতীয়বার মা হতে যাচ্ছিলেন সানা। এ ছাড়াও আগের পক্ষের তিন সন্তান ছিল তার। সবাইকে নিয়ে লন্ডনের ইলফোর্ডে থাকতেন।

সোমবার সকালে বাড়ির কাজে ব্যস্ত ছিলেন সানা। বাড়িতে ছিলেন ইমতিয়াজও। সামনের লনে স্বামী ইমতিয়াজ প্রথম হামলাকরীকে দেখেন। সানার দিকে তির-ধনুক তাক করেছিল সে। এ সময় ইমতিয়াজ স্ত্রীকে সতর্কও করেন। তবে স্ত্রীকে সতর্ক করেও অবশ্য কিছু লাভ হয়নি। হামলাকারীদের তির সোজা এসে বিঁধে যায় সানার পেটে। ৩০ সেমি লম্বা তির পেটে বিঁধলেও ভাগ্যক্রমে প্রাণে রক্ষা পেল সদ্যোজাত। সদ্যজাত পুত্রসন্তানের নাম ইব্রাহিম রেখেছেন ইমতিয়াজ।

হামলাকারী রামানুজ উন্মাথালেগাড্ডুকে গ্রেপ্তার করেছে স্কটল্যান্ড ইয়ার্ডের পুলিশ। মঙ্গলবার বার্কিংসাইড ম্যাজিস্ট্রেট কোর্টে তোলা হলে তার বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়। হামলাকারী রামানুজ নিহতের আগের স্বামী ছিল বলে জানা গেছে।